• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

ইরাকে অবস্থানরত বাংলাদেশিরা নিরাপদে থাকবে : পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জানুয়ারি ২০২০, ০৯:৫১
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরার প্রেক্ষিতে ইরাকে অবস্থানরত প্রবাসী শ্রমিকদের নিরাপত্তায় বাগদাদের বাংলাদেশ মিশনের সঙ্গে ঢাকা ঘনিষ্ঠ যোগাযোগ রাখছে। পররাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেন, কতিপয় সুনির্দিষ্ট হামলা সত্ত্বেও ইরাকে অবস্থানরত বাংলাদেশি নাগরিকরা নিরাপদে থাকবেন।

মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে আনুষ্ঠিত সাব-কমিটির বৈঠক শেষে আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ সব কথা বলেন।

আব্দুল মোমেন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তিত, ‘সকলের সঙ্গে বন্ধুত্ব, কারো সঙ্গে বৈরীতা নয়’এই পররাষ্ট্র নীতির আলোকে বাংলাদেশ বৈশ্বিক শান্তি দেখতে চায়। বাংলাদেশের অবস্থান ব্যাখ্যা করে তিনি বলেন,‘ সকলের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান বিশ্বায়নে এই সময় শান্তি ও সংহতি জরুরি এবং বিশ্বের যে কোনো প্রান্তে এসব ব্যাহত হলে সবখানে তার নেতিবাচক প্রভাব পড়বে।

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পরার প্রেক্ষিতে তৃতীয় বিশ্বযুদ্ধের কোনো আশঙ্কা আছে কিনা- এমন এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এটা প্রত্যাশা করছি না। তৃতীয় বিশ্বযুদ্ধ হতে পারে এমনটি আমি মনে করি না।’

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির মুখ্য সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সূত্র: বাসস।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh