logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

বিএনপির কাউন্সিলর প্রার্থীদের হুমকি-ধমকি দেওয়া হচ্ছে: ইশরাক

বিএনপি কাউন্সিলর হুমকি-ধমকি
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপির কাউন্সিলরপ্রার্থীদের হুমকি-ধমকি দেওয়া হচ্ছে বলে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেছেন দলটির মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। তবে তিনি নিজে কোনো হুমকি পাননি বলেও জানান।

রাজধানীর গোপীবাগে ডিএসসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে শনিবার (৪ জানুয়ারি) দুপুরে লিখিত অভিযোগ জানাতে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। অভিযোগ গ্রহণ করেন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব আবদুল বাতেন।

ইশরাক হোসেন বলেন, আমাদের অনেক কাউন্সিলরপ্রার্থীর প্রার্থিতা প্রত্যাহারের জন্য হুমকি দেওয়া হচ্ছে। সরকারদলীয় কাউন্সিলরদের যোগসাজশে আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় অসাধু সদস্যের মাধ্যমে প্রার্থিতা প্রত্যাহারে নানাভাবে চাপ দেওয়া হচ্ছে। তাই লিখিত আকারে অভিযোগ জানিয়ে গেলাম। রিটার্নিং কর্মকর্তা আশ্বস্ত করেছেন তিনি এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবেন।

তিনি আরও বলেন, এর আগে মনোনয়ন যাচাই-বাছাই শেষে রিটার্নিং অফিসারের কার্যালয়ের সামনে থেকে আমাদের একজন কাউন্সিলর প্রার্থীকে গ্রেপ্তার করা হয়। অথচ আমরা প্রার্থীরা যখন কাগজপত্র জমা দেই, তখন প্রতিটি মামলার কথা উল্লেখ করি। মনোনয়ন বৈধ ঘোষণা করার পর ওই প্রার্থী যখন বের হন তখন তাকে অনুসরণ করে গ্রেপ্তার করা হলো কেন?

ইশরাক বলেন, অতীতে এই নির্বাচন কমিশনের অধীনে আমাদের দলীয় যেসব প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন তারা বিভিন্ন সময় এমন অভিযোগ জানিয়েছেন। অভিযোগের স্তূপ জমে গেছে তবুও ইসি কোনো ব্যবস্থা নেয়নি।  তবে আসন্ন নির্বাচনে তাদের সংশোধন হওয়ার সুযোগ রয়েছে।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

পি

RTVPLUS