• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিটি নির্বাচন গণতন্ত্রের প্রহসন ছাড়া কিছুই নয়: মওদুদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জানুয়ারি ২০২০, ১৫:৪৩
সিটি নির্বাচন গণতন্ত্রের প্রহসন ছাড়া কিছুই নয় মওদুদ

কিছু হইচই হবে, মিছিল মিটিং হবে। টেলিভিশনে মিছিল শ্লোগান দেখানো হবে। কিন্তু নির্বাচনের দুই দিন আগে দেখবেন সব ঠাণ্ডা। তারপর গ্রেপ্তার। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ শুক্রবার (৩ জানুয়ারি) জাতীয়তাবাদী তাঁতী দল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, গতকাল আমাদের একজন কাউন্সিলর প্রার্থীকে ধরে নেয়া হয়েছে। একদিকে গ্রেপ্তার, ভয়-ভীতি ও আতঙ্ক চলছে, অন্যদিকে নির্বাচনি প্রচারণা চলছে! তাই এগুলো লোক দেখানো। সুতরাং এই নির্বাচন গণতন্ত্রের প্রহসন ছাড়া আর কিছুই নয়।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণের ব্যাখ্যা দিয়ে মওদুদ আহমদ বলেন, আমরা এই নির্বাচনে অংশগ্রহণ করেছি, কারণ আমরা জনগণের একটি সমর্থিত রাজনৈতিক দল। আমরা মনে করি, যদি সিটি নির্বাচনে এদেশের জনগণ ভোট দেয় তাহলে ধানের শীষের প্রার্থীরা বিপুল ভোটে আওয়ামী লীগের প্রার্থীদের পরাজিত করবে।

মওদুদ বলেন, বাংলাদেশে যে গণতন্ত্রের মৃত্যু ঘটেছে এই নির্বাচনের (সিটি নির্বাচন) মাধ্যমে এই সরকার এটা আবারও প্রমাণ করবে। এছাড়া কোনও রাজনৈতিক সরকারের অধীনে যে নির্বাচন সুষ্ঠু ও অবাধ হতে পারে না সেটাও প্রমাণিত হবে। তবে নির্বাচনে আমরা অংশগ্রহণ করব এবং শেষ পর্যন্ত করছিও।

তিনি বলেন, আন্দোলন ছাড়া বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধার কোনটাই সম্ভব নয়। তাই আন্দোলনের অন্য কোনো বিকল্প নই। কেউ যদি মনে করে একটু ‘সফটে’ গেলে হয়তো কিছু একটা হতে পারে। কিন্তু আমরা বারবার দেখতে পাচ্ছি, সেটা সম্ভব নয়।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি এখন পথহারা পথিক : ওবায়দুল কাদের
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি হতে হবে : কাদের
X
Fresh