• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে মনোনয়ন পেলেন তাপস-আতিকুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৫
মনোনয়ন তাপস-আতিকুল

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঠিক করতে কয়েকটি বিষয় বিবেচনা করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মেয়র পদে ঢাকা দক্ষিণে বর্তমান মেয়র সাঈদ খোকনের পরিবর্তে মনোনয়ন পেয়েছেন ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। আর উত্তর সিটিতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আতিকুল ইসলাম।

ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে রোববার দল মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি এসময় দুই সিটির কাউন্সিলর প্রার্থীদের নামও ঘোষণা করেন।

সংক্ষিপ্ত প্রশ্নোত্তরপর্বে ওবায়দুল কাদের প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে দলের বিবেচনার বিষয়গুলো তুলে ধরে বলেন, ‘জনগণের কাছে প্রার্থীর গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তাকে বিবেচনা করে কোন প্রার্থী নির্বাচনে জেতার উপযোগী, সেটি বিবেচনায় নেওয়া হয়েছে। মনোনয়ন বোর্ডে যারা ছিলেন, তারা প্রার্থীর জনপ্রিয়তার বিষয়টি দেখেছেন। প্রার্থীর গ্রহণযোগ্যতার দিক বিবেচনায় নিয়েছেন। মনোনয়ন বোর্ডের সবার সম্মতিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন। এটা নিয়ে আমার আর বাড়তি কিছু বলার নেই।’

অপরদিকে বিএনপি গতকাল (শনিবার) দুই সিটিতে দলের মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেছে। ঢাকা উত্তরে বিএনপির মনোনয়ন পেয়েছেন তাবিথ আউয়াল। দক্ষিণে ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটিতে ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ধাপে ১৫০ উপজেলায় মনোনয়নপ্রত্যাশী ১৮৯১
অনলাইনে মনোনয়নপত্র দাখিল সিস্টেম চালু করল নির্বাচন কমিশন
লক্ষ্মীপুরে ৫ ইউপিতে মনোনয়নপত্র জমা দিলেন ৩৫২ জন
‘ফিল্মফেয়ার বাংলা’য় মনোনয়ন পেলেন বাংলাদেশের যেসব তারকা
X
Fresh