• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ইউনুস আলীর মৃত্যুতে গাইবান্ধায় শোকের ছায়া

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৭ ডিসেম্বর ২০১৯, ১৪:০৬
মৃত্যু সাংসদ গাইবান্ধা
গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার

গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগ নেতা ডা. ইউনুস আলী সরকার মারা গেছেন।

শুক্রবার সকাল সাড়ে নয়টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মেডিকেলটির জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার বলেন, নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়। ডা. ইউনুস আলী সরকার দীর্ঘদিন ধরে ক্যানসারসহ শারীরিক বিভিন্ন সমস্যায় ভুগছিলেন।

এদিকে ডা. ইউনুস আলীর মৃত্যুতে জেলা আওয়ামী লীগ, দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শামস-উল আলম হিরু শোক প্রকাশ করে বলেন,

ইউনুস আলী রংপুর মেডিকেল কলেজে পড়ার সময় থেকে ছাত্রলীগের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি ছাত্রলীগের সাংগঠনিক ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। পরবর্তীতে তিনি ডাক্তারি পেশায় নিয়োজিত হন। তিনি বিএমএ এবং বঙ্গবন্ধুর আদর্শে আওয়ামী রাজনীতির সঙ্গে ছিলেন। তিনি দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি দুইবার আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক শোক প্রকাশ করে বলেন, ডা. ইউনুস আলী পেশায় একজন চিকিৎসক ছিলেন। তিনি গাইবান্ধা সরকারি কলেজে এবং রংপুর মেডিকেল কলেজে ছাত্রজীবনে ছাত্রলীগের সঙ্গে সক্রিয় ছিলেন। তিনি সারা জীবন আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক ছিলেন। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

তার মৃত্যুতে গাইবান্ধা তথা সাদুল্লাপুর ও পলাশবাড়ী উপজেলায় একজন সৎ, নিষ্ঠাবান এবং ভালো মানুষকে হারালাম।

সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা ডা. ইউনুস আলী সরকারের মৃত্যুতে শোক প্রকাশ করে গাইবান্ধা শহর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন বলেন, ডা. ইউনুস রংপুর মেডিকেল কলেজে পড়াশোনার সময় ছাত্রলীগের ভিপি ছিলেন। তিনি আওয়ামী লীগের একনিষ্ঠ নেতা ছিলেন।

সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাদুল্লাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহারিয়ার খাঁন বিপ্লব বলেন, ডা. ইউনুস আলী সরকারের মৃত্যুতে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

ডা. মো. ইউনুস আলী সরকার ১৯৫৩ সালের ১৫ জুন জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ভাতগ্রাম এলাকায়। পেশায় চিকিৎসক ডা. ইউনুস আলী ঢাকার মেট্রোপলিটন মেডিকেল সেন্টারে চিকিৎসাসেবা দেওয়ার সঙ্গে যুক্ত ছিলেন। ডা. ইউনুস আলী সরকার গাইবান্ধা-৩ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের টানা দুইবারের এমপি। তিনি ১৬ বছর ধরে সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ আসন থেকে এমপি নির্বাচিত হন।

এর আগে ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনে জাসদের প্রার্থী এসএম খাদেমুল ইসলাম খুদিকে বিপুল ভোটে পরাজিত করে প্রথমবার এমপি নির্বাচিত হন তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিটস্ট্রোকে পুলিশ সদস্যের মৃত্যু
তীব্র গরমে পুলিশ সদস্যদের প্রতি ১১ নির্দেশনা
মাথায় গুলি চালিয়ে আনসার সদস্যের আত্মহত্যার অভিযোগ
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
X
Fresh