• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ডিসেম্বর ২০১৯, ২১:৫৯
আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে ৮১ সদস্যের এ পূর্ণাঙ্গ কমিটি ধানমন্ডিন্থ আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন দলটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে গত শনিবার ৪০ সদস্যের নাম ঘোষণা করা হয় কাউন্সিলের দ্বিতীয় দিন। বাকিদের নাম আজ ঘোষণা করা হয়।

নতুন কমিটিতে যারা স্থান পেলেন

অর্থ ও পরিকল্পনা সম্পাদক : বেগম ওয়াসাকা আমান খান, তথ্য ও গবেষণা সম্পাদক : ড. সেলিম মাহমুদ, শ্রম ও জনশক্তি সম্পাদক : হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক : অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম চৌধুরী নাদেল। উপ-দপ্তর সম্পাদক : সায়েম খান ও উপ-প্রচার সম্পাদক : আমিনুল ইসলাম।

কেন্দ্রীয় কমিটিতে সদস্য পদে যারা দায়িত্ব পেলেন তারা হলেন, আবুল হাসানাত আবদুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ড. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদর উদ্দিন কামরান, দীপঙ্কর তালুকদার, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, আক্তার জাহান (রাজশাহী), ডা. মুশফিক (হবিগঞ্জ), অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, মেরিনা জামান কবিতা, পারভিন জামান কল্পনা, হোসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন (লালমনিরহাট) অ্যাডভোকেট সানজিদা খানম, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং ও গ্লোরিয়া সরকার ঝর্ণা।

বিদায়ী কমিটির ৯ জন মন্ত্রীর কেউ বর্তমান কমিটিতে স্থান পাননি। তারা হলেন- অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, আইন বিষয়ক সম্পাদক ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, মহিলা বিষয়ক সম্পাদক এবং মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, ধর্ম বিষয়ক সম্পাদক ও ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এছাড়া স্থান পাননি কার্যনির্বাহী সদস্য শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

আগামী ৩ জানুয়ারি নতুন কমিটির সদস্যরা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে কাজ শুরু করবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনে ৯ম বারের মতো বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে দলের সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা
ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন ৫ জুন
আওয়ামী লীগের যৌথসভা আজ
X
Fresh