• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আওয়ামী লীগের প্রেসিডিয়ামে নতুন তিন মুখ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৫
আওয়ামী লীগের প্রেসিডিয়ামে নতুন তিন মুখ
ফাইল ছবি

বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত নতুন কমিটির সভাপতিমণ্ডলিতে এসেছে তিন নতুন মুখ। দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান এবং সাবেক নৌ পরিবহনমন্ত্রী শাজাহান খানকে করা হয়েছে সভাপতিমণ্ডলির সদস্য।

আজ শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের ২১তম জাতীয় কাউন্সিল হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাদের নাম ঘোষণা করেন।

নতুন কমিটিতে সভাপতিমণ্ডলির সদস্যরা হলেন— সৈয়দা সাজেদা চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, কাজী জাফরউল্লাহ, সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, অ্যাডভোকেট পীযুষ কান্তি ভট্টাচার্য, ড. আব্দুর রাজ্জাক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, অ্যাডভোকেট আবদুল মান্নান খান, অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান।

জাহাঙ্গীর কবির নানক একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৩ আসনে অন্যতম মনোনয়ন প্রত্যাশী ছিলেন। শেষ পর্যন্ত সে আসনে মনোনয়ন পান সাদেক খান। গুঞ্জন ছিল, নির্বাচনে মনোনয়ন না পেলেও টেকনোক্র্যাট হিসেবে নানক স্থান পাবেন মন্ত্রিসভায়। কিন্তু শেষ পর্যন্ত তাও হয়নি। তবে নির্বাচনের সময় দলের বিদ্রোহী প্রার্থীদের ‘বুঝিয়ে-শুনিয়ে’ একতাবদ্ধ করতে তার ভূমিকা ছিল প্রশংসিত।

আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ফরিদপুর-১ আসন থেকে একাদশ নির্বাচনে মনোনয়ন পাননি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইস্যু তৈরি করে ভারত বিরোধিতা করছে বিএনপি : নানক
তারেককে ত্যাগ করতে না পারলে বিএনপির ধ্বংস অনিবার্য : পাটমন্ত্রী
‘রমজানে মানুষকে জিম্মি করে উপার্জন করে ব্যবসায়ীরা’
‘তিস্তা চুক্তি সমাধানে ভারতের নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে হবে’
X
Fresh