• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

উদ্বোধনের অপেক্ষায় আওয়ামী লীগের সম্মেলন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ডিসেম্বর ২০১৯, ০৮:৪২
আ.লীগ সম্মেলন আজ
ছবি: সংগৃহীত

আজ শুক্রবার আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন শুরু হচ্ছে।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল তিনটায় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

এরপর আগামীকাল শনিবার কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি নির্বাচন করা হবে। এ দিন সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের গুরুত্বপূর্ণ কিছু পদে নাম ঘোষণা করা হবে।

কমিটি গঠনে কাউন্সিলররা সাধারণত দলের সভাপতি শেখ হাসিনার ওপর দায়িত্ব ছেড়ে দেন। সে অনুযায়ী পর্যায়ক্রমে কমিটির বাকি সদস্যদের নাম ঘোষণা করেন তিনি।

এরইমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে দলটি। প্রস্তুতিতে সর্বকালের সর্বোচ্চ জামায়েতের আশা করছে আওয়ামী লীগ।

উদ্বোধনের পর অনুষ্ঠিত হবে প্রথম অধিবেশন। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্মেলন সফল করতে ১১টি প্রস্তুতি উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো দিন-রাত কাজ করে সর্বোচ্চ প্রস্তুতি নিশ্চিত করেছে।

আওয়ামী লীগের নেতারা জানিয়েছেন, দলের এবারের সম্মেলনের ব্যয় ধরা হয়েছে চার কোটি টাকা। এতে কাউন্সিলরের সংখ্যা সাড়ে সাত হাজার। সবমিলে ৫০ হাজারের বেশি নেতাকর্মী, সমর্থক সম্মেলনে সমেবেত হবেন বলে ধারণা।

সম্মেলনের মঞ্চ ও প্যান্ডেল করা হয়েছে পদ্মাসেতুর আদলে। এ পর্যন্ত আওয়ামী লীগের যতগুলো সম্মেলন হয়েছে, এর মধ্যে সবচে বড় প্যান্ডেল এটি। মঞ্চের উচ্চতা দেওয়া হয়েছে ২৮ ফুট। দৈর্ঘ্য ১৫০ ফুট।

পেছনের ব্যানার ছাড়া সম্পূর্ণ ডিজিটাল মঞ্চ করা হয়েছে। ডিজিটাল ডিসপ্লেতে পদ্মার প্রাকৃতিক সৌন্দর্য ফুটে উঠবে। ইতোমধ্যে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশ, রাজধানীর বিভিন্ন পয়েন্ট, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ও দলের সভাপতির ধানমন্ডির কার্যালয়ে সাজসজ্জা করা হয়েছে।

প্যান্ডেলে ২৮টি এলইডি পর্দায় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান তুলে ধরা হবে। এছাড়া সম্মেলনের শৃঙ্খলা রক্ষা ও সার্বিক সহযোগিতার জন্য আওয়ামী লীগের কর্মীদের নিয়ে গঠিত দুই হাজার সদস্যের স্বেচ্ছাসেবক টিম কাজ করবে।

সম্মেলনের প্রস্তুতি বিষয়ে আওয়ামী লীগের নেতারা বলেছেন, সম্মেলনের প্রস্তুতি চূড়ান্ত। সাড়ে সাত হাজার কাউন্সিলর এবং ২০ হাজারের মতো ডেলিগেটস সম্মেলনে অংশ নেবেন। এছাড়া দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও থাকবেন উদ্বোধনী অধিবেশনে। সবমিলে একটি উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে বলে আমরা প্রত্যাশা করছি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে সুলতান আর্টক্যাম্প ও প্রদর্শনীর উদ্বোধন   
কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী কারাগারে
X
Fresh