• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন: মোরশেদ আলম (ভিডিও)

নোয়াখালী প্রতিনিধি

  ১৭ ডিসেম্বর ২০১৯, ০৮:৪১

নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ মোরশেদ আলম বলেছেন, একদল বিপথগামী সেনাসদস্য জাতির জনক বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে ষড়যন্ত্রকারীরা স্বাধীন বাংলাদেশকে ধ্বংস করার নীলনকশা করেছিল। দীর্ঘ ২১ বছর আওয়ামী লীগকে রাষ্ট্রক্ষমতা থেকে দূরে রেখেছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

সোমবার নোয়াখালীর সেনবাগে নিজ নির্বাচনী এলাকায় ৪৯তম বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে দিবসের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধে শহীদ বীর সেনানীদের প্রতি শ্রদ্ধা জানান তিনি।

মোরশেদ আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ জাতিকে একটি স্বাধীন দেশ উপহার দেওয়া। তিনি আমাদের সেটা দিয়েছেন। কিন্তু আমাদের দুর্ভাগ্য ষড়যন্ত্রকারীরা সেটিকে মেনে নিতে পারেননি। তাই তারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করেছিল। একটি স্বাধীন দেশকে ধ্বংস করে দেওয়ার নীল নকশা করেছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে নিজের পিতার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশকে বিশ্ব দরবারে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করার পাশাপাশি একটি উন্নয়নশীল দেশে পরিণত করার পরিকল্পনা নিয়েছেন। এরইমধ্য দেশবাসী উন্নয়নশীল দেশের সুফল ভোগ করছে।

এর আগে তিনি মহান বিজয় দিবস উপলক্ষে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর সেনবাগে দিবসের প্রথম প্রহরে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ বীর সেনানীদের প্রতি শ্রদ্ধা জানান। এরপর স্থানীয় সেনবাগ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। এরপর উপজেলা প্রশাসন আয়োজিত সেনবাগ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে কুজকাওয়াজ প্রদর্শন, সশস্ত্র সালাম গ্রহণ ও শরীর চর্চা প্রদর্শন এবং মনোজ্ঞ ডিসপ্লে উপভোগ করেন। এসময় তিনি মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের ফুল দিয়ে বরণ করেন এবং তার ব্যক্তিগত পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা  
X
Fresh