• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল জিয়া: প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ ডিসেম্বর ২০১৯, ১৮:১৩

মীর জাফর, মোশতাক, জিয়াদের মতো ভবিষ্যতে এ দেশের মানুষের ভাগ্য নিয়ে যাতে কেউ ছিনিমিনি খেলতে না পারে সে দায়িত্ব নতুন প্রজন্মকে নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু হত্যার পর মিথ্যা ইতিহাস তৈরি করে জিয়া বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে চেয়েছিল বলেও অভিযোগ করেন তিনি।

রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইন্সটিটিউশনে শনিবার বিকেলে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে পরাজয় বুঝতে পেরে জাতিকে মেধাশূন্য করতে দেশের শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করেছিল হানাদার বাহিনী। অপশক্তির রক্তচক্ষু আর ঘাত প্রতিঘাত পেরিয়ে শহীদরা যা বলতে চেয়েছেন সে কথাই যখন বলছে বাংলাদেশ সেই সময়ে শহীদ সূর্যসন্তানদের স্মরণে বুদ্ধিজীবী দিবসের এই আলোচনা সভা।

শেখ হাসিনা ঘৃন্য এ হত্যাকাণ্ডের মূল লক্ষ্য তুলে ধরে বলেন, জাতির পিতার হত্যাকাণ্ডে জড়িত থাকায় জিয়াউর রহমানকে খন্দকার মোশতাক সেনাপ্রধান করেছিল। ইতিহাস থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলতে চেয়েছিল জিয়া।

ভবিষ্যতে এ জাতির ভাগ্য নিয়ে কেউ যাতে ছিনিমিনি খেলতে না পারে যুব সমাজকে সে দায়িত্ব নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

হত্যা, খুন ও দুর্নীতির ধারক বিএনপি ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে জাতিকে মেধাহীন করতে চেয়েছিল বলেও অভিযোগ করেন সরকার প্রধান।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
X
Fresh