logo
  • ঢাকা শুক্রবার, ১৭ জানুয়ারি ২০২০, ৪ মাঘ ১৪২৭

‘দুর্নীতির দায়ে’ ভিপি নুরের পদত্যাগ চাইলেন ডাকসুর ২৩ সদস্য

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ ডিসেম্বর ২০১৯, ১৪:৪২ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:৩৯
ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ
ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর
ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) নুরুল হক নূরের পদত্যাগ চেয়েছেন ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচিত ডাকসু নেতৃবৃন্দ। রোববার দুপুরে ডাকসু ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি করেন তারা। 

এসময় দুর্নীতির দায়ে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক এবং ডাকসুর জিএস গোলাম রাব্বানীসহ ছাত্রলীগের প্যানেল থেকে নির্বাচিত সকল প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডাকসুর সদস্য রাকিবুল হাসান রাকিব। 

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি দুটি টেলিফোন ফোনালাপ ফাঁস হবার মাধ্যমে নূরের স্বরূপ সকলের সামনে উন্মোচিত হয়েছে। বিভিন্ন সময়ে কাণ্ডজ্ঞান হারিয়ে অজ্ঞান হয়ে যাবার অভিনয় করতে করতে নূর যে টেন্ডারবাজি, তদবির বাণিজ্য, অনৈতিক লেনদেন ইত্যাদিতেও দক্ষতা অর্জন করেছে তা ছাত্রসমাজের সামনে পরিষ্কার হয়েছে। 

এই ফোনালাপ প্রকাশিত হবার পর নূরের বিভিন্ন বক্তব্য, বিজ্ঞপ্তি, মন্তব্য আমরা গভীরভাবে লক্ষ্য করেছি। সেখানে তিনি যেভাবে নিজের অভিমত ব্যক্ত করেছেন তা ছাত্র সমাজকে বৃদ্ধাঙুলি প্রদর্শনের শামিল। কোন ভবনের কি কাজের কথা সে আলাপে আলোচিত হয়েছে তা আপনাদের মাধ্যমে আমরা স্পষ্টভাবে জানতে চাই। আমরা চাই আলোচিত সেই আন্টির ব্যক্তিগত ও ব্যবসায়িক পুরো বিবরণ জাতির সামনে উপস্থাপন করা হোক। যে ‘পরিচিত ভাইয়ের’ সাথে কথোপকথন তার পরিচয় প্রকাশ করা হোক। যুক্তরাজ্য প্রবাসী যার সাথে কথোপকথন ফাঁস হয়েছে, তার পরিচয়ও প্রকাশ করা হোক। আমরা এও জানতে চাই যে, কি এমন কথা, লেনদেন, সম্পর্ক তাদের মধ্যে বিদ্যমান যা হোয়াটসঅ্যাপে বলতে হবে? অভিযোগ যেহেতু নূরের দিকে, তাই নূরকেই এসব প্রকাশ করতে হবে বলেও জানান তিনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করে ডাকসু ভবনের বাইরে নূর সাংবাদিকদের বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে পারলে কেউ বলার আগেই আমি ভিপি পদ থেকে পদত্যাগ করব। তবে রাতের ভোটে নির্বাচিত ছাত্রলীগের কথায় আমি পদত্যাগ করব না।

---------------------------------------------------------------
আরো পড়ুন: মা হলেন স্লোগানকন্যা লাকী
---------------------------------------------------------------

এর আগে ডাকসুর সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, ডাকসুর ভিপি পদটি অত্যন্ত সম্মানের এবং সর্বোচ্চ নির্বাহী পদ। এই পদকে ব্যবহার করে শুধু আর্থিক অনিয়মই নয়, এটি ব্যবহার করে তিনি রাজনৈতিক ফায়দা নেয়ার চেষ্টা করছেন। এই পদকে ব্যবহার করে তিনি বিভিন্ন দূতাবাসে দূতিয়ালি করছেন।

উল্লেখ্য, সম্প্রতি ডাকসুর ভিপি নুরুল হক নূরের একটি ফোনালাপ ফাঁস হয় যেখানে নূরকে বিভিন্ন আর্থিক লেনদেন এবং একজন প্রবাসীর সাথে টাকা নিয়ে কথা বলতে শোনা যায়। তবে এই ফোনালাপের বিষয়টি স্বীকার করে তিনি বলেন, এটি তার ব্যক্তিগত বিষয়। এখানে অন্যায় কিছু বলা হয়নি। আর এই ফোনালাপে অতিরিক্ত কিছু সংযোজন করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এসজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়