• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বায়ু দূষণে মেট্রোরেলের ঠিকাদারি প্রতিষ্ঠানকে জরিমানা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৯, ১৫:৩৩

রাজধানীতে মেট্রোরেল নির্মাণ কাজের সময় ধুলা সৃষ্টির দায়ে নির্মাণকাজে নিয়োজিত এক ঠিকাদারি প্রতিষ্ঠানকে এক লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে রাজধানীর আগারগাঁও এলাকায় এই জরিমানা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ বলেন, ‘আমরা মেট্রোরেল প্রকল্প পরিদর্শন করে সেখানে বায়ু দূষণে অনেক উপকরণ পেয়েছি। দূষণে প্রমাণ পাওয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠানকে আমরা এক লাখ টাকা জরিমানা করেছি। একই সঙ্গে ধুলা সৃষ্টিকারী উপকরণগুলো ঢেকে রাখা, নিয়মিত পানি দেয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।’

তিনি জানান, মেট্রোরেল ও এলিভেটেট এক্সপ্রেস প্রকল্প এলাকার বায়ুর গুণগত মান পরীক্ষা করে পরিবেশ অধিদপ্তর। এতে আগারগাঁও এলাকায় এসপিএম পাওয়া যায় ৮২০, মিরপুর দশ নম্বর গোলচত্বরে ৭৬৪ ও বনানী মোড়ে ৬০৫।

এসব এলাকার বায়ু দূষণের কারণ এবং দূষণকারীদের শাস্তি আওতায় নিয়ে আসতে বুধবার পরিবেশ অধিদপ্তরের দুটি ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামে। অপর ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে রয়েছেন অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ উত্তরা এলাকায় অভিযান পরিচালনা করছেন।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
আজ থেকে মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে
মেট্রোরেলের এমআরটি কার্ডধারীদের জন্য সুখবর
বুধবার থেকে যে সময় চলবে মেট্রোরেল 
X
Fresh