• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘বাজার অস্থির করতে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ নভেম্বর ২০১৯, ২১:৫৮
‘বাজার অস্থির করতে যারা ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’
‘বাজার অস্থির করতে যারা ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে চাল-লবণের পর্যাপ্ত মজুত আছে। যারা বাজার অস্থির করতে ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমণ্ডির কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, লবণ-চালের সংকটের বিষয়টি স্রেফ গুজব। আমরা পরিষ্কার বলতে চাই, যারা এটা করছে তাদের কারো রেহাই নেই। তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, গুজব সৃষ্টি করে লবণের দাম বৃদ্ধির ষড়যন্ত্র করা হয়েছে। এই অপচেষ্টা থেকে কেউ কেউ রাজনৈতিক ফায়দা তুলতে চাচ্ছে। সংকট সৃষ্টি করে তারা গুজব ছড়াচ্ছে। গুজবের ডালপালা গজাচ্ছে। আর এতে উসকানি দিচ্ছে একটি বিরোধী দল ও তাদের নেতারা।

সেতুমন্ত্রী বলেন, লবণ সংকটের গুজব তদারকির জন্য সরকারের উচ্চপর্যায়ের কমিটি কাজ করছে। কোনও অসাধু ব্যবসায়ী লবণের দাম বেশি নিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মূল্য বেশি নিলে ০২৯৫৭৩৫০৫ ও ০১৭১৫২২৩৯৪৯ নম্বরে ফোন করে জানানোর অনুরোধ করেন তিনি

---------------------------------------------------------------
আরো পড়ুন: ‘দুর্নীতিবাজদের মেরুদণ্ড ভাঙা পর্যন্ত শেখ হাসিনার অ্যাকশন চলবে’ (ভিডিও)
---------------------------------------------------------------

গুজব প্রতিরোধে গণমাধ্যমকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, গুজবে যা দেখবেন তাই লিখবেন। বাজার প্রভাবিত হয় এমন সংবাদ পরিবেশনে আপনারা বিরত থাকবেন। অসাধু ব্যবসায়ীদের স্বার্থ হাসিল হয়, এমন কোনও সংবাদ পরিবেশন করবেন না।

ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির কর্মবিরতি প্রসঙ্গে তিনি বলেন, ‘তারা আর কিছুক্ষণের মধ্যে আমাদের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন। আমি আশা করবো তাদের সমস্যার সমাধান হয়ে যাবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বি এম মোজাম্মল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh