• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এখন চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র হচ্ছে: নাসিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ নভেম্বর ২০১৯, ১৫:৪৬
১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম
১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম

পেঁয়াজের মূল্য বৃদ্ধি ও চালের দাম বিষয়ে খাদ্য, বাণিজ্য ও কৃষি মন্ত্রণালয়ের সমন্বয় বাড়ানো প্রয়োজন। পেঁয়াজের দাম বাড়ানোর পর এখন চালের দাম বাড়ানোর ষড়যন্ত্র হচ্ছে। বললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দলের এক সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি-জামায়াত এমন কোনও কাজ নেই যা করতে পারে না। কিছু অসাধু ব্যবসায়ী মানুষের ক্ষুধা নিয়ে মুনাফা করতে চায়। আরেকটি চিহ্নিত মহল মানুষের ক্ষুধা নিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে রাজনীতি করতে চায়।

তিনি প্রশ্ন তুলে বলেন, বার বার সরকার পতনের হুঙ্কার দিতে বিএনপির মুখ ব্যথা করে না?

নাসিম বলেন, সড়ক পরিবহনে ধর্মঘট করা ও মানুষকে জিম্মি করা আমরা সমর্থন করি না। মানুষকে জিম্মি করে কোনও রাজনীতি আমরা অতীতে করি নাই, ভবিষ্যতেও করবো না।

নাসিম বলেন, আমাদের দেশে ক্ষুধা নিয়ে রাজনীতির করার দৃষ্টান্ত রয়েছে। কিছু লোক সাধারণ মানুষের ক্ষুধা নিয়ে রাজনীতিতে মেতে ওঠে। ক্ষুধার রাজনীতি থেকে সর্তক থাকতে হবে দেশের জনগণকে। একটি চিহ্নিত মহল, পেঁয়াজ সিন্ডিকেট করে রেখে, জনগণের পেটে লাথি মেরে, দ্রব্যমূল্য বৃদ্ধি করে অস্থিতিশীল পরিস্থিতিতে সৃষ্টি করতে চাইছে। সরকার তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে, এজন্য দাম কমে এসেছে। কিন্তু এই চিহ্নিত মহলকে ছাড় দেয়া যাবে না। ঐ চক্রান্তকারীরা এখন আবার চালের দাম বাড়ানোর পায়তারা করছে।

তিনি বলেন, বাংলাদেশে এটি যারা রাজনীতিতে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ, তারা আবরারের হত্যার বিষয়ে ভর করে ফায়দা নিতে আবারও চক্রান্ত করছে উল্লেখ করে এই মুখ পাত্র বলেন,বুয়েটে এখনো ধর্মঘটের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চাইছে চক্রান্তকারীরা। সরকার শিক্ষার্থীদের সকল দাবি মেনে নেয়ার পরেও বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট করার জন্য চক্রান্তকারীরা আবার পায়তারা শুরু করেছে। কোনভাবেই সরকারকে শান্তিতে কাজ করতে দেবে না।বিএনপি-জামায়াতের অশুভ তৎপরতা চলছেই। অপ্রয়োজনীয় কিছু দাবি দিয়ে অশান্তি পরিবেশ সৃষ্টি করেেছে শিক্ষাঙ্গনের মধ্য অশান্তি পরিবেশ সৃষ্টি করে লাশ ফেলাতে চাইছে।

বিএনপির চিঠির প্রসঙ্গে নাসিম বলেন, বিএনপি চিঠি দিয়েছে। অথচ ভারতের সাথে চুক্তির পুরো বিষয়টি পরিষ্কার। সংসদে তো দাঁড়িয়ে কিছু বললেন না। জনগণের ভোগান্তি নিয়ে তো কিছু বলেন না। শুধু নিজেদের সুবিধা নিয়েই বিএনপি সংসদে কথা বলে। যারা রাজনীতি ব্যর্থ তারাই সবাই কিছই ব্যর্থ। বিএনপি পারে না এমন কোন কাজ নেই। তারা মিডিয়াতে নিউজ করার জন্য তারা প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছেন। শেখ হাসিনা দেশ বিরোধী কোন কাজ করেনি কোন দিন করবে না।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh