• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

শহীদ মিনারে সাদেক হোসেন খোকাকে শেষ শ্রদ্ধা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ নভেম্বর ২০১৯, ১৫:০৮
শহীদ মিনার, সাদেক হোসেন খোকা, মরদেহ, শেষ শ্রদ্ধা

বিএনপির ভাইস চেয়ারম্যান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রতি শেষ শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ।

আজ বৃহস্পতিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি অনেকে ব্যক্তিগতভাবে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সংগঠনগুলোর মধ্যে উপস্থিত ছিলেন সিপিবি, গণফোরাম, এলডিপি, মনোবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন, জাগপা, জাতীয়তাবাদী মহিলা দল, তাঁতী দল, নাগরিক ঐক্য, বাংলাদেশ জাসদ, বাসদ, জাতীয় হিন্দু মহাজোট, ঋষিজ শিল্পীগোষ্ঠী, ছাত্র ইউনিয়ন, গণসংহতি আন্দোলন, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও বাংলাদেশ যুব সমিতির নেতা ও কর্মীরা।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ১১টা ১০ মিনিটে নামাজের জানাজা সম্পন্ন হয়। এর আগে সোমবার (৪ নভেম্বর) নিউ ইয়র্কে ইন্তেকালের পর সেখানে একটি জানাজা অনুষ্ঠিত হয়। এসময় জানাজায় উপস্থিত ছিলেন সাদেক হোসেন খোকার দুই ছেলে ইশরাক হোসেন ও ইশফাক হোসেন, সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহ উদ্দিন, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেমন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সাবের হোসেন চৌধুরী, কল্যাণ পার্টির সৈয়দ মুহম্মদ ইবরাহিম, তোফায়েল আহমেদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, অলী আহমদ, আবদুল মঈন খানসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার মরদেহবাহী গাড়িটি পৌঁছায়। পরে দক্ষিণ প্লাজায় অস্থায়ীভাবে স্থাপিত মঞ্চে মরদেহের কফিনটি রাখা হয়। সেখানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আজ সকাল ৮টা ২৮ মিনিটের দিকে খোকার মরদেহ বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বাংলাদেশ সময় বুধবার (৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে তার মরদেহ নিয়ে নিউ ইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওনা দেন তার স্বজনরা।

শহীদ মিনার থেকে বাদ জোহর নয়াপল্টনে বিএনপি’র দলীয় কার্যালয়ে নেয়া হয়। নয়াপল্টনের জানাজা শেষে খোকার মরদেহ নেয়া হয় ঢাকা সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আছর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে।

উল্লেখ্য, সাদেক হোসেন খোকা গত সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটেনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাইবান্ধায় মরদেহ নিয়ে থানা ঘেরাও
সংগীতশিল্পী খালিদের মরদেহ গোপালগঞ্জে, দুপুরে জানাজা
সাগরে নিখোঁজ যুবকের মরদেহ মিলল সৈকতে
বিএসএফের গুলিতে নিহত কিশোরের মরদেহ ফেরত পেল পরিবার
X
Fresh