• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সংসদের দক্ষিণ প্লাজায় খোকার জানাজা সম্পন্ন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ নভেম্বর ২০১৯, ১১:৩৮
সংসদ ভবন, খোকা, দ্বিতীয় জানাজা
সাদেক হোসেন খোকার জানাজা। ছবি সংগৃহীত।

বিএনপির ভাইস চেয়ারম্যান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) সকাল ১১টা ১০ মিনিটে নামাজের জানাজা সম্পন্ন হয়। এর আগে সোমবার (৪ নভেম্বর) নিউ ইয়র্কে ইন্তেকালের পর সেখানে একটি জানাজা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরাসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা।

এর আগে বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় খোকার মরদেহবাহী গাড়িটি পৌঁছায়। পরে দক্ষিণ প্লাজায় অস্থায়ীভাবে স্থাপিত মঞ্চে মরদেহের কফিনটি রাখা হয়। সেখানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

আজ সকাল ৮টা ২৮ মিনিটের দিকে খোকার মরদেহ বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। বাংলাদেশ সময় বুধবার (৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এমিরেটস এয়ারলাইনসের ফ্লাইটে তার মরদেহ নিয়ে নিউ ইয়র্ক থেকে দেশের উদ্দেশে রওনা দেন তার স্বজনরা।

জাতীয় সংসদ ভবনের জানাজা শেষে সর্বস্তরের মানুষের শ্রদ্ধার জন্য মরদেহ নেয়া হবে শহীদ মিনারে। শহীদ মিনার থেকে বাদ জোহর নয়াপল্টনে বিএনপি’র দলীয় কার্যালয়ে নেয়া হবে।

নয়াপল্টনের জানাজা শেষে একইদিন বিকেল ৩টায় খোকার মরদেহ নেয়া হবে ঢাকা সিটি করপোরেশনে। সেখানে জানাজার পর মরদেহ নেয়া হবে তার নিজ বাসভবনে। পরে বাদ আছর ধুপখোলা মাঠে জানাজার পর জুরাইন কবরস্থানে বাবা-মা’র কবরের পাশে দাফন করা হবে।

উল্লেখ্য, সাদেক হোসেন খোকা গত সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহ্যাটেনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানের সংসদ ভবনে জুতা চুরি, খালি পায়ে ফিরলেন এমপিরা
সংসদ ভবনে ঈদ জামাত অনুষ্ঠিত
সংসদ ভবনে এমপি আব্দুল হাইয়ের জানাজা অনুষ্ঠিত
মঙ্গলবার সংসদের আশপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ
X
Fresh