• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জাবিতে হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ০৫ নভেম্বর ২০১৯, ১৬:৩২
ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ছাত্র ইউনিয়ন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসি বিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছে ছাত্র ইউনিয়ন। সোমবার দুপুরে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংগঠনটি। সমাবেশ থেকে হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়েছে।

দুপুর দুইটার দিকে টিএসসি থেকে মিছিল বের করে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। পরে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টিএসসিতে সমাবেশ করে সংগঠনটি।

এ সময় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল, সাধারণ সম্পাদক অনিক রায়, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহ, সাধারণ সম্পাদক রাগীব নাঈম, সাংগঠনিক সম্পাদক মাহির শাহরিয়ার রেজা, ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক ফয়জুল মেহেদীসহ আরও অনেকে।

এ সময় বক্তারা অবিলম্বে উপাচার্যের পদত্যাগ ও হামলাকারী সন্ত্রাসীদের ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করার দাবি জানান।

উল্লেখ্য, জাবি উপাচার্য ফারজানা ইসলামের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুর্নীতির অভিযোগ তুলে আন্দোলন করে আসছে ছাত্র ইউনিয়ন, ফ্রন্টসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকটি সংগঠন। একইসঙ্গে শিক্ষকদের একাংশও এই আন্দোলনে যোগ দেয়।

সোমবার সকালে উপাচার্য বাসভবন ঘেরাও করা আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায়। এ সময় অধ্যাপক সাঈদ ফেরদৌস, ছাত্র ইউনিয়ন নেতা রাকিবুল রনিসহ অন্তত ২০ আহত হয়েছেন। এরপরেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবিতে বেড়াতে যাওয়া চার কিশোরকে আটকে টাকা আদায়ের অভিযোগ 
জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন
জাবিতে হলের তালা ভেঙে কক্ষ দখলের চেষ্টা, শিক্ষার্থীকে মারধর
জাবিতে নতুন প্রক্টর আলমগীর কবীর
X
Fresh