• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

১৪ দলের চিঠির জবাব দিলেন রাশেদ খান মেনন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ অক্টোবর ২০১৯, ০৯:১৯
১৪ দল চিঠি রাশেদ খান মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও জোটের অন্যতম শীর্ষ নেতা রাশেদ খান মেনন একাদশ জাতীয় নির্বাচন নিয়ে ‘বিতর্কিত’মন্তব্যের ঘটনায় ১৪ দলের দেওয়া চিঠির জবাব দিয়েছেন। দলটির পলিট ব্যুরোর সদস্য কামরুল আহসান গতকাল রোববার রাতে জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের ধানমন্ডির বাসায় গিয়ে তার কাছে চিঠিটি পৌঁছে দেন।

সংশ্লিষ্ট সূত্রে জানায়, চিঠিতে রাশেদ খান মেনন জানিয়েছেন তার বক্তব্য মিডিয়াতে পুরোপুরি না আসায় বিভ্রান্তি তৈরি হয়েছে। এর কারণে কেউ যদি মনে করেন, ১৪ দল ক্ষতিগ্রস্ত হয়েছে, সেজন্য তিনি দুঃখ প্রকাশ করছেন।

চিঠিতে মেনন তার বক্তব্য প্রসঙ্গে আরও বলেন, ‘আমার বক্তব্য খণ্ডিত আকারে প্রকাশ হওয়ায় এই বিভ্রান্তি তৈরি হয়েছে। ওয়ার্কার্স পার্টি ১৪ দলে ছিল, আছে- এ নিয়ে কোনো সংশয় নেই। সংশয় থাক, এটা আমরা চাই না। এটা নিয়ে যদি কোনো ভুল বোঝাবুঝি, বিভ্রান্তি তৈরি হয়, কেউ যদি মনে করে, এর জন্য ১৪ দল ক্ষতিগ্রস্ত হয়েছে, সে জন্য আমি দুঃখ প্রকাশ করছি।’

সম্প্রতি বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে রাশেদ খান মেনন একাদশ জাতীয় নির্বাচন নিয়ে তিনি বলেন, ‘আমি সাক্ষী, এই নির্বাচনে আমিও নির্বাচিত হয়েছি। আমি বলছি, আমি জনগণ, সেই জনগণ, তারা ভোট দিতে পারে নাই।’তার ‘বিতর্কিত’এই বক্তব্যে দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়।

এ ঘটনার ব্যাখা চেয়ে গত ২৪ অক্টোবর রাতে মেননের কাছে জোটের পক্ষ থেকে একটি চিঠি পাঠানো হয়। ওই চিঠিতে বলা হয়, জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তার এ ধরনের বক্তব্য কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩২ দেশকে ইসরায়েলের চিঠি, কি ছিল সেই চিঠিতে
ঈদে স্ত্রীকে মাংস কিনে খাওয়াতে না পারায় চিঠি লিখে আত্মহত্যা
ফিলিস্তিনের প্রেসিডেন্টকে পাঠানো চিঠিতে যা বলেছেন শেখ হাসিনা
গোয়েন্দাদের হস্তক্ষেপ নিয়ে পাকিস্তানি ৬ বিচারকের চিঠি
X
Fresh