• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শিক্ষার বাইরে থাকাদের জন্য প্রকল্প নেয়া হবে: সজীব ওয়াজেদ জয়

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৯, ১৭:৪৯
সজীব ওয়াজেদ জয়
সজীব ওয়াজেদ জয়

যারা কোনোদিন স্কুলে যায়নি, ঝরে পড়েছে, তাদের জন্য বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচি নেয়া হবে। সবার পক্ষে শিক্ষা নিয়ে কর্মসংস্থান করা সম্ভব নয়। তাই শিক্ষার বাইরে থাকাদের জন্য প্রকল্প নেয়া হবে। বললেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আজ মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরই) ও ইয়ং বাংলার যৌথ উদ্যোগে আয়োজিত ‘ইয়ুথ অন পলিটিক্স’ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, তথ্য ও প্রযুক্তি বিষয়ে তরুণদের প্রশিক্ষণ কর্মসূচি শুধু ঢাকা কেন্দ্রীক নয়, এ প্রশিক্ষণ কার্যক্রম সারাদেশে নিয়ে যাওয়া হবে। দেশজুড়ে তরুণদের প্রশিক্ষণ দেয়া হবে। প্রতিবছর সরকারের আয় বাড়ছে, তরুণদের প্রশিক্ষণ ও গবেষণার জন্য বরাদ্দ আরও বাড়ানো হবে।

তিনি বলেন, আইসিটির প্রশিক্ষণগুলো ঢাকার বাইরে নিয়ে যাওয়া হবে। ঢাকার বাইরেও এ ধরনের অনুষ্ঠান করা হবে। ফ্রিল্যান্সার কিভাবে হওয়া যায় সে প্রশিক্ষণও দেয়া হবে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী
---------------------------------------------------------------------

জয় বলেন, তরুণদের দক্ষতা উন্নয়নে আইসিটি ডিভিশনের এলআইসিটি প্রজেক্ট থেকে রোবোটিকস, আইওটি, এআই বিষয়ে প্রশিক্ষণের ওপর জোর দেয়া হচ্ছে। এসব বিষয়ে প্রশিক্ষণ ও রিসার্চ ফ্যাসিলিটি দিলে এক্সপার্টাইজের দিক থেকে আমরা অন্য দেশগুলোর চেয়ে এগিয়ে যাব।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণহত্যার স্বীকৃতি চাইলেন সজীব ওয়াজেদ জয়
জয়ের নেতৃত্বে আইসিটি বিপ্লব হচ্ছে বাংলাদেশে : কাদের
‘একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির আত্মপ্রতিষ্ঠা ‍ও আত্মবিকাশের দিন’
সহিংসতা, অগ্নিসংযোগ নিয়ে মিথ্যাচার করছে বিএনপি : জয়
X
Fresh