• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

লক্ষ্মীপুরে ছাত্রলীগের নেতৃত্বে আসতে ডোপ টেস্ট ও লিখিত পরীক্ষা

পলাশ সাহা, লক্ষ্মীপুর

  ১৯ অক্টোবর ২০১৯, ২১:৪৬

লক্ষ্মীপুরে ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃত্বে আসতে আগ্রহী ও যোগ্য নেতা নির্বাচনের জন্য সম্ভাব্য প্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া ও ডোপ টেস্ট করা হচ্ছে।

আগ্রহীরা ২৩ পদপ্রার্থী ১৭ অক্টোবর কমলনগর উপজেলা ও হাজিরহাট উপকূল সরকারি কলেজে লিখিত পরীক্ষা ও ডোপ টেস্টে অংশ নিয়েছেন। বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড, ছাত্রলীগের ইতিহাস ও আদর্শ, স্বাধীনতা যুদ্ধের ইতিহাস এবং সমসাময়িক রাজনীতির ওপর ৫০ নম্বরের লিখিত পরীক্ষায় নেওয়া হয়েছে। সঙ্গে ২৩ জনের ডোপ টেস্ট করা হয়েছে।

সংগঠন সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের উপজেলা, পৌরসভা ও কলেজের মোট ১৫টি ইউনিয়নের মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। অক্টোবর ও নভেম্বর মাসজুড়ে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের তারিখ ঘোষণা করায় ছাত্রলীগের নেতাকর্মীরা খুশি।

আগামী ২০ অক্টোবর চন্দ্রগঞ্জ থানায়, ২৯ অক্টোবর রায়পুর উপজেলার রায়পুর পৌরসভা ও রায়পুর সরকারি কলেজে, ৭ নভেম্বর রামগঞ্জ উপজেলার রামগঞ্জ পৌরসভা ও রামগঞ্জ সরকারি কলেজে, ১৪ নভেম্বর রামগতি পৌরসভা ও রামগতি সরকারি কলেজে, ২৪ নভেম্বর দত্তপাড়া বিশ্ববিদ্যালয় কলেজে, ২৮ নভেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলা ও লক্ষ্মীপুর পৌরসভার সম্মেলন অনুষ্ঠিত হবে।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান জানান, ছাত্রলীগে মেধাবী, বঙ্গবন্ধুর আদর্শ লালন করে ও দেশের ইতিহাস জানে এমন নেতৃত্ব নিশ্চিত করতেই লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে। মাদকসেবীরা যাতে কোনোভাবেই নেতৃত্বে আসতে না পারে সে জন্য ডোপ টেস্ট নেওয়া হচ্ছে। লক্ষ্মীপুর ছাত্রলীগে যারা নেতৃত্বে দিবে তাদের হতে হবে মেধাবী ও মাদকমুক্ত।

লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু জানান, বর্তমান জেলা ছাত্রলীগের এ পদক্ষেপের কারণে মাদকাসক্তদের নেতৃত্বে আসার চেষ্টা ব্যর্থ হয়ে যাবে। এছাড়া যারা ছাত্রলীগে অনুপ্রবেশকারী তারাও নেতৃত্বে আসতে পারবে না। যারা আওয়ামী পরিবারের সন্তান তারাই শুধু নেতৃত্বে আসবে। কারণ তারা বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সম্পর্কে জানে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: সম্মেলনে অনেক নতুন মুখের জায়গা হবে: কাদের (ভিডিও)
---------------------------------------------------------------

লক্ষ্মীপুর সচেতন নাগরিক কমিটির সদস্য গাজী গিয়াস উদ্দিন জানান, সম্প্রতি বুয়েট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঘটনায় ছাত্রলীগের ভাবমূর্তির সংকট দেখা দিয়েছে। লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ যেভাবে নেতৃত্ব নির্বাচন করছে এটা দৃষ্টান্তমূলক। সারাদেশ এ পদ্ধতি গ্রহণ করলে ছাত্রলীগে মেধাবী ও মাদক মুক্তরাই নেতৃত্ব দিবে।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেলিকপ্টারে বউ আনলেন ছাত্রলীগ নেতা
ইউপি নির্বাচনে এমপির হস্তক্ষেপের অভিযোগ, সুষ্ঠুভোট নিয়ে শঙ্কা 
লক্ষ্মীপুরে ঘরে ঢুকে গৃহবধূকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭
ছাত্রলীগ নেতার অন্তরঙ্গ ভিডিও ভাইরাল, কমিটি বিলুপ্ত
X
Fresh