logo
  • ঢাকা শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু, আক্রান্ত হয়েছে ১১২ জন। এ নিয়ে মোট মৃত্যু ২১ আর আক্রান্ত ৩৩০ জন, আক্রান্তের মধ্যে শুধু ঢাকায় ৬২ জন, ১৩ জন নারায়ণগঞ্জে বাকি ৩৭ জন বিভিন্ন জেলায়,: স্বাস্থ্যমন্ত্রী। ওয়ার্ল্ডোমিটার, জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে সবচেয়ে বেশি আক্রান্ত যুক্তরাষ্ট্রের বাসিন্দারা যার সংখ্যা ৪ লাখ ৩৪৯২৭ জন এবং মৃত্যু ১৪৭৯২ জন। আক্রান্তের সংখ্যায় পরের অবস্থানে স্পেন যার সংখ্যা ১ লাখ ৪৮২২০ জন, মারা গেছেন ১৪৭৮৮ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯৪২২ জন এবং প্রাণ হারিয়েছেন ১৭ হাজার ৬৬৯ জন।

যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্য পদ ছেড়ে দেব : জবি ভিসি

আরটিভি অনলাইন
|  ১৯ অক্টোবর ২০১৯, ১২:৪৯ | আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ১৩:৩৩
অধ্যাপক ড. মীজানুর রহমান
অধ্যাপক ড. মীজানুর রহমান ।। ফাইল ছবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মীজানুর রহমান জানিয়েছেন, যুবলীগের দায়িত্ব পেলে উপাচার্য পদ ছেড়ে দিতেও তিনি রাজি আছেন। 

দেশের জনপ্রিয় একটি বেসরকারি টিভি চ্যানেলে এক টক শোতে এসব কথা বলেন। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত ১১টায় ওই টকশোটি প্রচারিত হয়। শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর পৌনে ১টায় নিজের ফেসবুক পেজে ওই টকশোর ভিডিওটি শেয়ার দেন তিনি।

টক শোতে যুবলীগ প্রসঙ্গ উঠলে ড. মীজানুর রহমান বলেন, ‘আমাকে যদি বলা হয়, আপনি যুবলীগের দায়িত্ব নিতে পারবেন কি না? তবে আমি সঙ্গে সঙ্গে উপাচার্য পদ থেকে সরে যাবো এবং যুবলীগের দায়িত্ব নেব।’ 

এদিকে অধ্যাপক মীজানুর রহমান যুবলীগের বর্তমান কমিটির প্রথম প্রেসিডিয়াম সদস্য। তিনি জানিয়েছেন, ভিসি হওয়ার পর তিনি যুবলীগের কোনও বৈঠকে যাননি। তবে যুবলীগের দায়িত্ব নিতে নিজের আগ্রহের কথা জানিয়েছেন তিনি। এ জন্য তিনি ভিসির পদ ছাড়তেও রাজি আছেন।

একটি জাতীয় দৈনিককে তিনি জানান, জবি উপাচার্য হলেও তিনি এখনো যুবলীগের সভাপতিমণ্ডলীর এক নম্বর সদস্য। বর্তমানে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক দায়িত্বে নেই বললেই হবে। সেই হিসেবে তারই দায়িত্বে থাকার কথা। যেহেতু তিনি উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন এ কারণে যুবলীগের পদে দায়িত্ব পালন করতে পারছেন না। যদিও তাকে যুবলীগের পদ থেকে পদচ্যুত করা হয়নি।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : সম্মেলনে অনেক নতুন মুখের জায়গা হবে: কাদের
---------------------------------------------------------------------

যুবলীগের কাউন্সিল তিনি চেয়ারম্যান পদে লড়বেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নিজে থেকে তিনি কোনও পদ চাইবেন না। কখনো কোনও পদ চাননি। আওয়ামী লীগ সভানেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যদি দায়িত্ব দেন তাহলে তিনি উপাচার্য পদ ছেড়ে দিয়ে যুবলীগের পদে দায়িত্ব পালন করবেন।

সম্প্রতি যুবলীগের বিভিন্ন নেতার বিরুদ্ধে দুর্নীতি, অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ একাধিক নেতা গ্রেপ্তার হন। এর পর থেকে সংগঠন‌টির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নামও উঠে আসে বলে জানা যায়।

ড. মীজানুর রহমান ২০১৩ সালের ২০ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে যোগ দেন। এর আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে ছিলেন।

এসএস

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩০ ৩৩ ২১
বিশ্ব ১৫০৬৯৩৬ ৩৪০৬৩০ ৯০০৫৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়