• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিএসএফ গুলি করলে পাল্টা গুলি করে বিজিবি: স্বরাষ্ট্রমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৯, ১৪:৫৬

বর্ডার গার্ড অব বাংলাদেশের (বিজিবি) গুলিতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্য নিহতের ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট সমস্যা সমাধানে বিজিবি ও বিএসএফ'র প্রধান পর্যায়ে আলোচনা চলছে। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিবি এবং বিএসএফ'র মধ্যে একটা চমৎকার সম্পর্ক রয়েছে, যা আপনারা নিশ্চয় জানেন। হঠাৎ করে এমন দুর্ঘটনাতে আমরা সবাই মর্মাহত। এই সমস্যা নিরসনে দুই বাহিনীর প্রধান পর্যায়ে আলোচনা চলছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের নদীতে ইলিশ মাছ ধরায় নিষেধাজ্ঞা রয়েছে। নদীতে জেলেদের গতিবিধি নিয়ন্ত্রণে রাখা হয়েছে। বিজিবি হঠাৎ করে দেখতে পায় নদীতে মাছ ধরছে কয়েকজন জেলে। তাদের চ্যালেঞ্জ করা হলে, জানা যায় জেলেগুলো ভারতের নাগরিক। তারা বাংলাদেশ সীমানায় ৫০০/৬০০ গজ ভেতরে চলে এসেছিল। এর মধ্যে একজন বিএসএফ’র সদস্য রয়েছে। তখন বিজিবি বলেছে, যেহেতু আপনি ভেতরে ঢুকে পড়েছেন, তাই ফ্ল্যাগ মিটিংয়ের মাধ্যমে আপনাকে হস্তান্তর করা হবে। এই অবস্থায় তারা দ্রুত সরে পড়ার জন্য তাদের স্পিডবোট চালিয়ে পালাচ্ছিল। এসময় বিএসএফ ফায়ার করে, তখন বিজিবিও কাউন্টার ফায়ার করলে ঘটনাটি ঘটে।

আরো পড়ুন

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসএফের গুলিতে নিহত কিশোরের মরদেহ ফেরত পেল পরিবার
কুলাউড়ায় বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত, গুলিবিদ্ধ ১ 
বিজিবিতে চাকরির সুযোগ, আবেদন শুরু ১৫ মার্চ থেকে
পালিয়ে আসা ১৭৯ বিজিপি সদস্যকে রাখা হলো বিজিবি স্কুলে
X
Fresh