• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আবরার হত্যার প্রতিবাদে ২২ অক্টোবর ঐক্যফ্রন্টের সমাবেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৯, ২০:০০
আবরার হত্যার প্রতিবাদে ২২ অক্টোবর ঐক্যফ্রন্টের সমাবেশ
আবরার হত্যার প্রতিবাদে ২২ অক্টোবর ঐক্যফ্রন্টের সমাবেশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আগামী ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

আজ বুধবার (১৬ অক্টোবর) বিকেলে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর ড. কামাল হোসেনে সাংবাদিকদের এই কথা জানান।

ড. কামাল হোসেন বলেন, দেশের অবস্থা নিয়ে সবাই উদ্বিগ্ন। সম্প্রতি অনেক ধরনের ভয়াবহ ঘটনা ঘটেছে। বিশেষ করে আবরার হত্যার ঘটনা।

তিনি বলেন, এ ধরনের যেসব ঘটনা ঘটেছে, তা আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, ঢাকায় আসছে ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে একটা জনসভা করব।

অনুমতি না পেলে কী করবেন- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, অবস্থা বুঝে আমাদের সিদ্ধান্ত নিতে হবে। জনসভার অনুমতি না দেয়া মানে সরকার সংবিধানকে লঙ্ঘন করছে। এ ধরনের সংবিধান লঙ্ঘন করা শুরু করে আমি তো মনে করি, দেশের মানুষ তাদেরকে (সরকার) ঘাড় ধরে বের করে দেয়া উচিত।

---------------------------------------------------------------
আরো পড়ুন: সব বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের টর্চার সেল রয়েছে: মওদুদ
---------------------------------------------------------------

এর আগে গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া ফ্রন্টের দুদিনের কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচিগুলো হলো, আবরার হত্যার প্রতিবাদে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে গণস্বাক্ষর অভিযান এবং ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে ২২ অক্টোবর সমাবেশ।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন জেএসডির আসম আবদুর রব, তানিয়া রব, বিএনপির ইকবাল হাসান মাহমুদ টুকু, গণফোরামের আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক হোসেন, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার, জাহেদ উর রহমান, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh