• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

আবরারের খুনিদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: সেতুমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ অক্টোবর ২০১৯, ২০:৩৫

আবরারের ঘটনার সাথে যারা জড়িত তাদের বিচার কী হবে তা আদালত বলতে পারবে। তবে আমার মতে তাদের মৃত্যুদণ্ড হওয়া উচিত। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

আবরারের জীবন ঝরে যাওয়ার পাশাপাশি খুনে জড়িত কয়েকজন মেধাবী শিক্ষার্থীর জীবনও নষ্ট হয়ে যাওয়ায় আক্ষেপ প্রকাশ করে তিনি বলেন, অপরাধীদের মধ্যে ভ্যানচালকের সন্তানও আছে। এটা তো দেশের জন্য ক্ষতিকর।

তিনি বলেন, আবরার হত্যাকাণ্ড নিয়ে বিএনপির উদ্বেগ নেই। এটাকে তারা আন্দোলনের বিষয় বানাতে চাইছে। তারা নানা কারণে আন্দোলনে ব্যর্থ হয়েছে। এখন আন্দোলনের বিষয় খোঁজাই তাদের লক্ষ্য।

আবরারের ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে দাবি করে তিনি বলেন, এ ঘটনায় শুধু নিন্দা নয়, তড়িৎ ব্যবস্থা নেয়া হয়েছে। আগে কখনো এত তড়িৎ ব্যবস্থা কেউ নেয়নি। প্রধানমন্ত্রী ঘটনার পর আইজিপিকে ডেকে নিয়ে সব অপরাধীকে গ্রেপ্তার করতে বলেছেন। ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তারও করা হয়েছে। আবরারের পরিবার প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছে। সেখানে প্রধানমন্ত্রী তাদের বলেছেন, যত দ্রুত সম্ভব অপরাধীদের বিচার হবে। তিনি আইনমন্ত্রীকেও বলেছেন যে যত দ্রুত সম্ভব অপরাধীদের বিচার করতে হবে।

শিক্ষার্থীদের আন্দোলনের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলে কাদের বলেন, শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়া হয়েছে। তাহলে এখনো আন্দোলন কেন? যেহেতু সরকার তড়িৎ ব্যবস্থা নিয়েছে ও সব দাবি মেনে নেয়া হয়েছে তাই অহেতুক আন্দোলন না করে তাদের পড়াশোনায় মনোনিবেশ করা উচিত।

আবরার হত্যাকাণ্ড সরকার ও দলের জন্য বিব্রতকর উল্লেখ করে তিনি বলেন, ক্ষমতাসীন দলের ব্যানারে এটি ঘটেছে। তবে এখানে যারা ঘটনা ঘটিয়েছেন তারাই দায়ী। এ জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে দায়ী করা ঠিক নয়। যারা অপরাধী তাদের সেভাবেই বিচার হবে। গুটিকয়েকের দায়ভার গোটা দল নেবে না। তবে সরকার ক্ষমতায় আছে, তাই দায় নিতে হবে। এর মাধ্যমে সরকারের ভাবমূর্তি নষ্ট হয়েছে। সরকারিভাবে এ ঘটনায় দ্রুত ব্যবস্থা নেয়া হয়েছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh