logo
  • ঢাকা সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩০ জন, আক্রান্ত ১৩৫৬ জন, সুস্থ হয়েছেন ১০৬৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

হাসিনা-পুতুলকে মন্ত্রিসভার অভিনন্দন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ অক্টোবর ২০১৯, ১৭:১৭ | আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ১৮:২০
বহির্বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কয়েকটি অর্জন, তার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন বৈশ্বিক মানসিক স্বাস্থ্যে উদ্ভাবনী নারী নেতৃত্বের ১০০ জনের তালিকায় স্থান পাওয়া ও ভাগনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক লন্ডনে সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় তাদের অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রীর সভাপতিত্বে সোমবার (১৪ অক্টোবর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অভিনন্দন জানানো হয়। তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার এ বৈঠক অনুষ্ঠত হয়।
 
বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, নিয়মিত আলোচ্যসূচির আগে তাদের অভিনন্দন জানানো হয়েছে।
 
মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের দীর্ঘতম মেয়াদে শীর্ষ নারী সরকার প্রধান হিসেবে তাকে অভিনন্দন জানানো হয়। ভারতীয় সংবাদ সংস্থা ‘ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া’ গত ৯ সেপ্টেম্বর এ প্রতিবেদন প্রকাশ করে। এর ভিত্তিতে মন্ত্রিসভা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানায়।
 
তিনি আরও বলেন, ভারতের স্বনামধন্য সংস্থা ‘ড. এপিজে আবদুল কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯’ এ ভূষিত করে। ভারতের সঙ্গে বাংলাদেশের বহুমুখী সম্পর্ক উন্নয়নের যে ভূমিকা নিয়েছেন তার জন্য বিশেষ করে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।
 
মন্ত্রিপরিষদ সচিব জানান, জাতিসংঘের সঙ্গে সম্পৃক্ত সংস্থা ‘গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমিউনাইজেশন (গাভি)’ প্রধানমন্ত্রীকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত করে। গত ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে গাভি বোর্ডের চেয়ারপারসন ড. এনগোজি অকোনজো ইবিলা এ পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।
 
সম্প্রতি ইউনিসেফ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ দেয়। এটার জন্যও প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।
 
এছাড়াও কলকাতা এশিয়াটিক সোসাইটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘টেগর পিচ অ্যাওয়ার্ড’ এ ভূষিত করে। এটা একটি বিরল সম্মাননা। এজন্যও অভিনন্দন জানানো হয়।
 
মন্ত্রিপরিষদ সচিব জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন বৈশ্বিক মানসিক স্বাস্থ্যে উদ্ভাবনী নারী নেতৃত্বের ১০০ জনের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন; এজন্য মন্ত্রিসভা তাকে অভিনন্দন জানায়।
 
যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি বাংলাদেশি বংশোদ্ভূত টিউলিপ রেজওয়ানা সিদ্দিক লন্ডনভিত্তিক স্বনামধন্য সংবাদপত্র ‘ইভিনিং স্ট্যান্ডার্ড’ প্রকাশিত ২০১৯ সালে লন্ডনে সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন; মন্ত্রিসভা এজন্য তাকেও অভিনন্দন জানায়।
 
এছাড়া বাংলাদেশে সবচেয়ে বেশি সংখ্যক ৩১ হাজার ৫শ পূজামণ্ডপে এবার স্বস্তিতে নিরাপত্তার সঙ্গে পূজা উদযাপিত হয়েছে, এজন্য মন্ত্রিসভা সন্তোষ প্রকাশ করে।   

এসজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৪২১০২ ১৩৭৯০৫ ৩১৮৪
বিশ্ব ১৮২৫২২৭৫১১৪৫৫৭৮০৬৯৩১১৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়