logo
  • ঢাকা সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

ক্ষমতায় থাকতে ভারতের সঙ্গে জাতীয় স্বার্থবিরোধী চুক্তি: বিএনপি (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ অক্টোবর ২০১৯, ২৩:০০ | আপডেট : ১২ অক্টোবর ২০১৯, ২৩:০৮
বিএনপি অভিযোগ করে বলেছে, ক্ষমতায় টিকে থাকতে ভারতের সঙ্গে জাতীয় স্বার্থবিরোধী চুক্তি করেছে সরকার। এর বিরুদ্ধে গণঐক্য গড়ে তোলার আহ্বান জানায় দলটি।

দেশবিরোধী চুক্তি বাতিল ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে দুইদিনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকেলে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ হয়। সমাবেশে দলটির নেতারা বলেন, আধিপত্যবাদের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। দেশবিরোধী চুক্তি করায় বুয়েট ছাত্র আবরার ফাহাদকে প্রাণ দিতে হয়েছে। আবরারের রক্তে আধিপত্যবাদ সম্প্রসারণবাদের বিরুদ্ধে বীজ রোপিত হয়েছে।

ভারতের সঙ্গে করা চারটি চুক্তিই দেশের স্বার্থবিরোধী দাবি করে বিএনপি নেতারা বলেন, ফেনী নদীর পানি দেয়া হলে মুহুরী প্রকল্প ক্ষতিগ্রস্ত হবে। চট্টগ্রাম-মোংলা বন্দর ভারত ব্যবহার করলে দেশের ব্যবসায়ীদের মালামাল খালাসে সময় বেশি লাগবে। সমুদ্রসীমানায় যৌথভাবে রাডার বসালে আমাদের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন হবে।

নেতারা আরও বলেন, দেশবিরোধী চুক্তি বাতিল ও আবরার হত্যার প্রতিবাদে আরও কর্মসূচি আসবে। নেতাকর্মীদের বলব, ঐক্যবদ্ধ থেকে আন্দোলনের প্রস্তুতি নিন, এই সরকারের পতন হবেই।

মহানগর দক্ষিণের সভাপতি ও বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে সভা পরিচালনা করেন উত্তর-দক্ষিণের দুই সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার ও আহসান উল্লাহ। এতে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, রুহুল কবির রিজভী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আজিজুল বারী হেলাল, আবদুস সালাম আজাদ, আমিরুল ইসলাম খান আলিম, সাইফুল আলম নিরব, শফিউল বারী বাবু, সুলতান সালাহউদ্দিন টুকু, সাদেক আহমেদ খান, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল প্রমুখ।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়