• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দেশবিরোধী চুক্তি বাতিলের দাবিতে বাম ছাত্রজোটের ঘেরাওয়ে পুলিশের বাধা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৯, ১৪:১৩

বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যার দ্রুত বিচার, জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার, উপাচার্য ও শেরে বাংলা হল প্রভোস্টের পদত্যাগ এবং ভারতের সঙ্গে সাক্ষরিত দেশবিরোধী সব চুক্তি বাতিলের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করেছে বাম ছাত্র সংগঠনগুলোর মোর্চা- প্রগতিশীল ছাত্রজোট। এ সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে বেশ কয়েকজন আহত হয়েছেন।

বুধবার সকালে টিএসসি থেকে বিক্ষোভ মিছিল বের করে বাম ছাত্র সংগঠনগুলো। এতে ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, বিপ্লবী ছাত্রমৈত্রীর নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। বিক্ষোভ মিছিল পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে গেলে পুলিশ বাধা দেয়। পরে সেখানে কয়েকজন আহত হন। এ সময় সেখানেই সমাবেশ করেন ছাত্রজোটের নেতাকর্মীরা।

এ সময় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল, ছাত্রফ্রন্ট সভাপতি আল কাদেরী জয়, বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি ইকবাল কবির।

সমাবেশ ছাত্র ইউনিয়ন সভাপতি বলেন, পুরো ঘটনায় বুয়েট প্রশাসন ব্যর্থ হয়েছে। অবিলম্বে ভিসি-প্রভোস্টের পদত্যাগের দাবি জানিয়ে তিনি বলেন, জনগণের মতামত ছাড়াই ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি সাক্ষরিত হয়েছে। বছরের পর বছর তিস্তা চুক্তি ঝুলিয়ে রাখলেও নতুন করে ফেনী নদীর পানি দেয়া হয়েছে। বাংলাদেশের উপকূলে ভারতীয় রাডার স্থাপনেরও সমালোচনা করেন তিনি।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh