logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

আবরার হত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ ও মনববন্ধন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ অক্টোবর ২০১৯, ১৫:১০ | আপডেট : ০৮ অক্টোবর ২০১৯, ১৫:১৫
আবরার, হত্যার প্রতিবাদ, সারাদেশ, বিক্ষোভ ও মানববন্ধন
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে সারাদেশে প্রতিবাদের ঝড় বইছে। শিক্ষার্থী ও সাধারণ মানুষ ও বিভিন্ন সংগঠনের কর্মীরা প্রতিবাদ করছেন। দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে হত্যাকারীদের দ্রুত বিচারের দাবী জানাচ্ছেন তারা। 

প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত দেওয়া হলো-

রাজশাহী বিশ্ববিদ্যালয়:

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদ ও বিচার দাবি করে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুপুরে ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে প্রধান ফটকের সামেন রাস্তা অবরোধ করে তারা। পরে পাঁচ দফা দাবি জানিয়ে কর্মসূচি শেষ করে শিক্ষার্থীরা।

ময়মনসিংহ:

ময়মনসিংহে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন-সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্র জোট। এসময় হত্যাকান্ডের সাথে জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তারা।

কুমিল্লা:

হত্যাকাণ্ডের বিচার চেয়ে কুমিল্লা নগরীর কান্দিরপাড়ে মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

মানিকগঞ্জ:

মানিকগঞ্জে মানববন্ধন করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

যশোর:

আজ দুপুরে যশোর প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সাধারণ ছাত্র পরিষদ, যশোরের আয়োজনে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বর্বরোচিত এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

পটুয়াখালী:

পটুয়াখালীতে বেলা সাড়ে ১১টায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। পটুয়াখালী সরকারি কলেজের প্রধান ফটকে সর্বস্তরের শিক্ষার্থী’র ব্যানারে আয়োজিত এই কর্মসূচিতে পটুয়াখালী সরকারি কলেজসহ জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরে একটি বিক্ষোভ মিছিল সরকারি কলেজ রোড এলাকা প্রদক্ষিণ করে।

ব্রাহ্মণবাড়িয়া :

ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে জেলার বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা এই মানববন্ধন কর্মসূচি পালন করে। উপস্থিত শিক্ষার্থীরা হত্যাকাণ্ডের বিচার দাবী করেন।

রাজবাড়ী:

রাজবাড়ী‌তে মানববন্ধন ক‌রে‌ছে ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার দুপুর ১২টার দি‌কে ছাত্র ইউনিয়ন রাজবাড়ী জেলা সংস‌দের আয়োজ‌নে শহরের ১নং রেল‌গেট সংলগ্ন মু‌ক্তি‌যোদ্ধা স্মৃ‌তি ফল‌কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধ‌নে বক্তরা হত্যাকারী‌দের দ্রুত গ্রেফতার ক‌রে বিচা‌রের দাবি জানান।

সিলেটেও শিক্ষার্থী ও সাধারণ মানুষেরা মানববন্ধন করেছেন। বিকেলে বিভিন্ন জেলায় মিছিল ও মানববন্ধন হবে বলে খবর পাওয়া গেছে।

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়