• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রতীকী কফিন নিয়ে ঢাবিতে আবরারের গায়েবানা জানাজা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ অক্টোবর ২০১৯, ১৪:০১
প্রতীকী কফিন ঢাবি আবরার গায়েবানা জানাজা
আবরার গায়েবানা জানাজায় উপস্থিতি

প্রতীকী কফিন নিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি)। জানাজায় অংশ নেন কয়েক হাজার শিক্ষার্থী ও সাধারণ মানুষ।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

গায়েবানা জানাজা শেষে আবরারের প্রতীকী কফিন নিয়ে বিক্ষোভ মিছিলে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় মিছিলটি বুয়েট ক্যাম্পাসের দিকে যায়। মিছিলে অংশ নেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

গেল রোববার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মাঝ থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ।

আবরার হত্যাকাণ্ডের ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যার পর চক বাজার থানায় হত্যা একটি হত্যা মামলা করেন নিহতের বাবা বরকতুল্লাহ।

এছাড়া আবরার হত্যাকাণ্ডে জড়িত হিসেবে শনাক্ত করে বুয়েটের ৯ জন ছাত্রলীগ নেতাকে পুলিশ আটক করেছে। এছাড়া বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সহ-সভাপতিসহ কমিটির ১১ জন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

আবরার হত্যাকাণ্ড নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে চলছে বিক্ষোভ ও মানববন্ধন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
সুইমিং পুলে গোসল করতে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
কিউএস বিষয়ভিত্তিক র‌্যাঙ্কিংয়ে স্থান পেলো বুয়েট-ঢাবি
X
Fresh