খালেদা জিয়া সমঝোতায় মুক্তি নেবেন না: গয়েশ্বর (ভিডিও)

প্রকাশ | ০৫ অক্টোবর ২০১৯, ১৭:৫৩ | আপডেট: ০৫ অক্টোবর ২০১৯, ২২:০৩

আরটিভি অনলাইন রিপোর্ট

দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্যারোলে বা সমঝোতায় মুক্তি নেবেন না। খালেদাকে আপসহীন নেত্রী এই উপাধি খারিজ করতে গিয়ে সরকার ধরা খেয়েছে। বললেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় এসব কথা বলেন তিনি। জিয়া শিশু কিশোর মেলা কেন্দ্রীয় সংসদ এই প্রতিবাদ সভার আয়োজন করে।

আন্দোলনের মাধ্যমে খালেদা মুক্ত হবেন এমনটা জানিয়ে গয়েশ্বর বলেন, গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল থেকে, দায়িত্ববোধ থাকার কারণে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আমরা করছি। ভবিষ্যতেও করবো। আন্দোলনের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়ার মুক্তি লাভ করবেন।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, খালেদা জিয়া আপসহীন নেত্রী এই উপাধি খারিজ করতে গিয়ে ধরা খেয়েছে সরকার। বেগম জিয়া কোনো ধরনের আপস, সরকারের সাথে সমঝোতা বা প্যারোলে মুক্তি নেবেন না। গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল থেকে, দায়িত্ববোধ থাকার কারণে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আমরা করছি, ভবিষ্যতেও করবো। আন্দোলনের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়া মুক্তি লাভ করবেন।

গয়েশ্বর বলেন, প্রতিদিন কত মামলার রায় হয় কিন্তু খালেদা জিয়ার মামলার রায় হয় না। আদালত বিব্রতবোধ করেন। আজ যারা ক্ষমতার অপব্যবহার করছেন তারা একদিন এর পরিণতি ভোগ করবেন।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, যে দেশের প্রধানমন্ত্রী দুর্নীতিকে লালন করেন, প্রশ্রয় দেন। সেই দেশে ছোটখাটো দুই-একটা টোকাই ধরে কিছু সময়ের জন্য চমক সৃষ্টি করা যেতে পারে। প্রকৃত অর্থে দুর্নীতির হাত থেকে দেশকে রক্ষা করা যায় না।


এসজে