• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত নিউইয়র্কের বাংলাদেশিরা

শরিয়ত খান, যুক্তরাষ্ট্র থেকে

  ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নিতে প্রস্তুত নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশিসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিবাদ-বিতর্ক কিছুটা থাকলেও দলীয় প্রধানের সংবর্ধনা সফল করতে সবাই একযোগে কাজ করার কথাও বলছেন।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী ডক্টর আবদুল মোমেন জানিয়েছেন, চীন, রাশিয়া ও ভারতও রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পক্ষে অবস্থান নিয়েছে। তাই এবারের জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে ফিরিয়ে নেয়ার বিষয়ে দেশটির উপর জোরালো চাপ তৈরি করা সম্ভব হবে।

নিউইয়র্কে বাংলাদেশ জাতিসংঘ স্থায়ী মিশনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জানা গেছে, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেয়া ছাড়াও অংশ নেবেন স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত সংবর্ধনায়।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমনী খবরে ছেয়ে গেছে নিউইয়র্কের বাঙালি পাড়া হিসেবে পরিচিত জ্যাকশন হাইটস’র রাস্তা। তাঁকে স্বাগত জানাতেও প্রস্তুত, প্রবাসী বাংলাদেশিরা।

প্রস্তুতিতে পিছিয়ে নেই, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও। এরই মধ্যে নিউইয়র্কে চলে এসেছেন যুক্তরাষ্ট্রের অন্যান্য রাজ্যের নেতাকর্মীরা। এ বিষয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানিয়েছেন সবরকম প্রস্তুতিই সম্পন্ন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সফর বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার আস্থা সৃষ্টি করতে পারেনি বলেই রোহিঙ্গারা যাচ্ছেন না। আর এ বিষয়টিই বিশ্ব নেতাদের কাছে তুলে ধরা হবে জাতিসংঘের সাধারণ অধিবেশনের বিভিন্ন বৈঠকে।

তিনি জানান, বাংলাদেশ ছাড়াও ওআইসি, মালয়েশিয়া ও সৌদি আরব রোহিঙ্গাদের বিষয়ে আলাদা বৈঠকের আয়োজন করেছে। তাই চাপ জোরালো হবে মিয়ানমারের উপর।

সোমবার থেকে জাতিসংঘের জাতিসংঘের উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেবেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সর্বাত্মক চেষ্টা করছি’
বিদ্যুৎ খাতে বরাদ্দ ৩৭ হাজার ৮৯৬ কোটি টাকা
‌‘সুপ্রিম কোর্ট বার নির্বাচনে অপরাধ করা ব্যক্তিদের ছাড় নয়’
জাতির পিতাও চাইতেন নারীরা এগিয়ে থাকুক : প্রধানমন্ত্রী
X
Fresh