logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

গোপালগঞ্জে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২৮ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩০
ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয় বিক্ষোভ করেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলো
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ করেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলো। বিক্ষোভ থেকে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে অবিলম্বে দুর্নীতিগ্রস্থ উপাচার্য নাসিরউদ্দিনের পদত্যাগ দাবি করা হয়।

শনিবার সন্ধ্যায় টিএসসি থেকে মিছিল বের করে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে মিলিত হয়। মিছিলে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় নেতা রাকিন আবসার অর্ণবসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

মিছিল পরবর্তী সমাবেশে রাজু ভাস্কর্যে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, প্রশাসনিক স্বৈরতন্ত্রের কারণে বিশ্ববিদ্যালয়গুলো আজ জেলখানায় পরিণত হয়েছে। সরকারের দলদাসদের দিয়ে বিশ্ববিদ্যালয় চালানোয় ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থীদের নাভিশ্বাস উঠছে। অবলম্বে দুর্নীতি ও যৌন হয়রানীতে অভিযুক্ত উপাচার্য নাসির উদ্দিন পদত্যাগ না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

উল্লেখ্য, উপাচার্য নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে টানা আন্দোলনের মাঝে আজ সকাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে প্রশাসন। তারপরও শিক্ষার্থীরা আন্দোলনে যোগ দিলে ভিসির অনুসারী একদল তরুণ শিক্ষার্থীদের ওপর রড, চাপাতি, রামদা নিয়ে হামলা করে। এতে অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। দুইজনের অবস্থা গুরুতর বলেও জানা গেছে।  

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়