logo
  • ঢাকা রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

রাব্বানী পদত্যাগ না করলে বহিষ্কার হতে পারেন: ভিপি নুর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৭ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৮
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ
নানা অনিয়মের অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অপসারিত হওয়া গোলাম রাব্বানীকে স্বেচ্ছায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) থেকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ভিপি নুরুল হক নুর। না হলে ব্যবস্থা নেয়া হবেও বলে তিনি জানিয়েছেন। তবে যদি ভিসির পক্ষ থেকে কোন সিদ্ধান্ত না নেয়া হয় সেক্ষেত্রে ডাকসুর গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি চাইলে কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে তাকে বহিষ্কার করতে পারেন বলে তিনি জানান।  

চাঁদাবাজির অভিযোগে রাব্বানীর সঙ্গে ছাত্রলীগের সভাপতি পদ থেকে অপসারিত রেজওয়ানুল হক চৌধুরী শোভন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট থেকে পদত্যাগ করেছেন। এরপর রাব্বানীর পদত্যাগের দাবি আরও জোরালো হয়।

এ বিষয়ে নুরুল হক নুর বলেন, গোলাম রাব্বানী যেহেতু তার নিজ ছাত্র সংগঠন থেকে বাদ পড়েছেন চাঁদাবাজির অভিযোগ মাথায় নিয়ে, সেখানে তিনি কী করে ডাকসুর জিএস পদে থাকেন? যেখানে ছাত্রলীগই তাকে রাখেনি।

গোলাম রাব্বানী ডাকসু থেকে পদত্যাগ না করলে তার বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে ভিপি নুর বলেন, আমি নিজেই এ বিষয় নিয়ে ডাকসু সভাপতি ও ঢাবি উপাচার্যের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, গঠনতন্ত্র দেখে ব্যবস্থা নেবেন। দরকার হলে ডাকসুর সভা ডেকে এ বিষয়ে ব্যবস্থা নেবেন।

তিনি বলেন, ডাকসুর গঠনতন্ত্রে আছে, সভাপতি চাইলে কারো বিরুদ্ধে অনুযোগ থাকলে তাকে বহিষ্কার করতে পারেন। তবে বহিষ্কৃত হওয়ার চেয়ে নিজে থেকে সরে গেলে সেটাই হবে সম্মানের।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়