logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

রংপুর উপ-নির্বাচন: সরে দাঁড়ালেন আ.লীগ প্রার্থী রেজাউল করিম (ভিডিও)

রংপুর প্রতিনিধি
|  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪০ | আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৭
রংপুর সদর আসনের উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।  দলীয় প্রার্থী হিসেবে নিজের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন তিনি। আজ সোমবার  (১৬ সেপ্টেম্বর) তিনি এ ঘোষণা দেন। 

এ ঘোষণার পর স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করছেন। রেজাউল করিম রাজু মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সামনে গেলে বাধা দেন ছাত্রলীগ ও যুবলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

এ বিষয়ে রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, রেজাউল করিম রাজুকে গেল ৭ সেপ্টেম্বর গণভবনে উপ নির্বাচনের মনোনয়ন বাছাই বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থী দিয়েছিলেন। তবে সেদিন তিনি জানান, গঠনতন্ত্র অনুযায়ী আমাদের প্রার্থী দিতে হয় বলে দিলাম। তবে যেহেতু জাতীয় পার্টি আমাদের মহাজোটের অংশ, তাই এই প্রার্থিতা প্রত্যাহার করে নেয়া হবে। জোটগত নির্বাচন করবো।

আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি ছাড়াও কয়েকটি রাজনৈতিক দলের নয় জন মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু ঋণখেলাপি এবং যথাযথভাবে মনোনয়নপত্র দাখিল না করায় দুই জনের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। 

হুসেইন মুহম্মদ এরশাদ চিকিৎসাধীন অবস্থায় গত ১৪ জুলাই মৃত্যুবরণ করেন। এরপর গত ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়