সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্ন, 'খালেদা জিয়ার মতো দুপুর ১২টা পর্যন্ত ঘুমালে খুশি হতেন?'

প্রকাশ | ১২ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৪০ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৩

আরটিভি অনলাইন রিপোর্ট

রাষ্ট্র একটি যন্ত্রের মতো। এই যন্ত্রের বিভিন্ন কল-কব্জা যখন সমন্বিতভাবে কাজ করে, তখনই রাষ্ট্র ভালো থাকে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে কারণ রাষ্ট্রযন্ত্র ভালোভাবে কাজ করছে। তা না করে প্রশ্নকারীর নেত্রী খালেদা জিয়ার মতো দুপুর ১২টা পর্যন্ত ঘুমিয়ে কাটালেই কি প্রশ্নকারী খুশি হতেন? এভাবেই সংসদে বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানার কাছে এ প্রশ্ন রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে রুমিন ফারহানার এক প্রশ্নের জবাবে সংসদ নেতা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রধানের অন্যতম কাজ ও দায়িত্ব সব মন্ত্রণালয় ও বিভাগের কাজের সমন্বয় করা, মন্ত্রীদের কাজের তদারকি করা। জনগণ আমাকে প্রধানমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন তাদের কল্যাণ নিশ্চিত করার জন্য। আরাম-আয়েসের জন্য আমি প্রধানমন্ত্রিত্ব গ্রহণ করিনি। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, যিনি তার জীবনটাই উৎসর্গ করেছেন এ দেশের মানুষের কল্যাণে। 

তিনি বলেন, তার কন্যা হিসেবে জনগণের প্রতি আমার দায়বদ্ধতার একটা আলাদা জায়গা রয়েছে। আমি সেটাই প্রতিপালনের চেষ্টা করি। সেজন্যই দিনরাত পরিশ্রম করি। কোনো প্রতিষ্ঠানকে অকার্যকর করার জন্য নয়, সব প্রতিষ্ঠানকে আরও সক্রিয় রাখার জন্য আমি সবসময় সচেষ্ট।

আরও পড়ুন 

এসজে