• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শক্তিশালী টাস্কফোর্স করা হচ্ছে: সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৪
সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শক্তিশালী টাস্কফোর্স করা হচ্ছে সেতুমন্ত্রী
ফাইল ছবি

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও নিরাপদ রাখতে স্বরাষ্ট্রমন্ত্রীকে সভাপতি করে শক্তিশালী টাস্কফোর্স গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই টাস্কফোর্সের সদস্য সংখ্যা ২৬ জনেরও বেশি হবে। টাস্কফোর্সে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, ডিএমপি, হাইওয়ে পুলিশ, বিআরটিএ, বিআরটিসিসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা সদস্য হিসেবে থাকবেন। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার রাজধানীর বনানীস্থ বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ২৭তম সভা শেষে তিনি এসব বলেন।

সেতুমন্ত্রী বলেন, জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের ১১১ দফা সুপারিশ বাস্তবায়নে একটি টাস্কফোর্স গঠন করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে আগামী এক সপ্তাহের মধ্যে এই টাস্কফোর্স কার্যক্রম শুরু করবে।

ওবায়দুল কাদের বলেন, বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ ও নিরাপদ সড়ক চাই এর প্রধান ইলিয়াস কাঞ্চনও টাস্কফোর্সের সদস্য হিসেবে থাকবেন।

তিনি বলেন, আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে পারব না, এ কথা ঠিক নয়। আমরা ইতোমধ্যে সড়কে শৃঙ্খলা ও আইন বাস্তবায়ন করা হয়েছে। তাই আমরা সড়কে শৃঙ্খলা ফেরাবোই।

সেতুমন্ত্রী বলেন, সড়কে দুর্ঘটনা কমিয়ে আনতে মহাসড়কে সার্ভিস লেন তৈরি করা হবে। চালকের জন্য বিশ্রামাগার তৈরির প্রকল্প একনেকে পাস হয়েছে। এছাড়া বহুল প্রতিক্ষীত ঢাকা সিলেট মহাসড়ক চার লেনে উন্নতি করতে এডিবি (এশীয় উন্নয়ন ব্যাংক) অর্থ দেবে।

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশেরআইজিপি জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান উপস্থিত ছিলেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
এবার ঈদযাত্রায় যানজট ও দুর্ঘটনা কম হয়েছে : বিআরটিএ চেয়ারম্যান
সড়কে আনফিট গাড়ি নামলেই ব্যবস্থা : বিআরটিএ চেয়ারম্যান
কেএনএফের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh