logo
  • ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

জাতীয় পার্টির চেয়ারম্যান আমি: জিএম কাদের (ভিডিও)

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২১ | আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৯
দলের গঠনতন্ত্র অনুযায়ী হুসেইন মুহম্মদ এরশাদ আমাকে তার স্থলাভিষিক্ত করে গেছেন। প্রেসিডিয়াম সভায়ও অনুমোদন দেয়া হয়েছে, সুতরাং জাতীয় পার্টির চেয়ারম্যান আমি। বললেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, রওশন এরশাদকে সম্মান করি, শুনেছি তিনি নিজে থেকে নিজের কথা বলেননি। 

আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

গঠনতন্ত্রের ২০/ধারা ক উপধারার উদ্ধৃতি করে জিএম কাদের বলেন, আমাকে এরশাদ সাহেব তার অবর্তমানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করতে নির্বাচিত করেছেন। গঠনতন্ত্রের ২০ ধারার ক উপধারায় বলা আছে যে, চেয়ারম্যান জাপার যে কোনও ব্যক্তিকে নিয়োগ ও নিজের স্থলাভিষিক্ত করতে পারবেন। এইচএম এরশাদ আমাকে তার স্থলাভিষিক্ত করে গেছেন। মৃত্যুর আগের আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছিলেন। মৃত্যুর পর কী হবে সেটা গঠনতন্ত্রে বলা নাই।

তিনি জানান, এরশাদের মৃত্যুর পর প্রেসিডিয়ামের প্রথম বৈঠকে তাকে চেয়ারম্যান হিসেবে অভিনন্দিত করা হয়। কাউন্সিল ছাড়া অন্য কাউকে স্থলাভিষিক্ত করা যাবে না। তার অবর্তমানে আমাকে স্থলাভিষিক্ত করে গেছেন। ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাকি চেয়ারম্যান তা এরশাদ সাহেব বলে গেছেন।

তিনি বলেন, যারা শৃঙ্খলা নষ্ট করেছে, দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। দলের ২৫ জন এমপির মধ্যে ১৫ জন আমার পক্ষে রয়েছেন।

 

রওশন এরশাদকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, যে কেউ একজন ঘোষণা করলেই হয় না। বিষদভাবে না জেনে এখনই কিছু বলতে চাচ্ছি না। ৬ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে ব্রিফ করা হবে।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়