logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

দেশে নির্বাচন বলতে কিছু নেই: ফখরুল

রংপুর প্রতিনিধি
|  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ২০:৩৪
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে নির্বাচন বলতে কিছু নেই, জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশ নিবে কিনা তা ৭ তারিখের পার্লামেন্টারি বোর্ডে চূড়ান্ত করা হবে।  আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে রংপুরে এসব কথা বলেন মির্জা ফখরুল।

গত বৃহস্পতিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী রংপুর মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেনের কবর জিয়ারত ও পরিবারের প্রতি সমবেদনা জানাতে আজ বিকেলে বিএনপি মহাসচিব রংপুর নগরীর শালবনে আসেন। 
তিনি শালবন মিস্ত্রিপাড়া কবরস্থানে মোজাফ্ফর হোসেনের কবর জিয়ারত করে তার বাসায় যান। মির্জা ফখরুল সেখানে মোজাফ্ফর হোসেনের স্ত্রী ও সন্তানদের সঙ্গে কিছু সময় কাটান। 

মির্জা ফখরুল বলেন, দেশের ক্রান্তিকালে মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন দলের জন্য যে অবদান রেখেছেন তা বিএনপি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। তিনি বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে বক্তব্য দিয়ে বাড়িতে ফিরেই মৃত্যুর কোলে ঢলে পড়েন।

এদিকে, রংপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে মোজাফফর হোসেনের স্ত্রী সুফিয়া হোসেনকে মনোনয়ন দেয়ার দাবি জানিয়েছে তার পরিবার।

মোজাফফর হোসেনের ভাতিজা রুবায়েত হোসেন মির্জা ফখরুলের কাছে দাবি জানিয়ে বলেন, জীবদ্দশায় তার চাচা কখনও তার নীতি ও আদর্শকে বিসর্জন দেননি। জীবনের শেষ দিন পর্যন্ত বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। আগামী ৫ অক্টোবর অনুষ্ঠিতব্য রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপির পক্ষে তিনি মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তাই তার মৃত্যুতে তার স্ত্রী সুফিয়া হোসেনকে মনোনয়ন দেয়ার দাবি জানান।

মির্জা ফখরুল বিষয়টি নিয়ে নীতিনির্ধারণী পর্যায়ে আলোচনা করবেন বলে তাদের আশ্বস্ত করেন। 

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ রংপুর জেলা ও মহানগর বিএনপি নেতারা।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়