logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

সান্ধ্যকোর্স বিরোধী আন্দোলন: পুলিশের মামলায় রাবির ৩৪ ছাত্রনেতা খালাস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৪ | আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৯:২১
সান্ধ্যকোর্স বিরোধী আন্দোলন
মামলার আসামি ৩৪ ছাত্রনেতার সবাই খালাস পেয়েছেন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সান্ধ্যকোর্স বিরোধী আন্দোলন নিয়ে সংঘর্ষে পুলিশের করা মামলার রায় ঘোষণা করা হয়েছে। এতে মামলার আসামি ৩৪ ছাত্রনেতার সবাই খালাস পেয়েছেন। 

মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক এনায়েত কবির সরকার এ রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিল দাবিতে আন্দোলনকারী কয়েক হাজার শিক্ষার্থীর ওপর ছাত্রলীগ-পুলিশ অতর্কিত হামলা করে। এতে শতাধিক শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় ক্ষুব্ধ কিছু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন, অ্যাকাডেমিক ভবন ও আবাসিক হলে ভাঙচুর চালান।

-------------------------------------------------------------------------
আরো পড়ুন: জাতীয় পার্টির মনোনয়ন ফরম কিনলেন সাদ এরশাদ
-------------------------------------------------------------------------

ঘটনার পরদিন নগরীর মতিহার থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও ছাত্রলীগ পৃথকভাবে দুটি করে মোট ছয়টি মামলা করে। পরে ছাত্রলীগ তাদের মামলা তুলে নিলেও পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন মামলা তোলেনি। এর মধ্যে পুলিশের করা একটি মামলার রায় ঘোষণা হলো।

আদালত সূত্রে জানা গেছে, এ মামলায় নাশকতা, সরকারি স্থাপনায় ভাঙচুর ও সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছিল। মামলার প্রায় সাড়ে তিন বছর পর ২০১৭ সালের ৭ মে আদালতে অভিযোগপত্র দাখিল হয়েছিল। 

এতে রাবি ছাত্র ইউনিয়ন, ছাত্রফ্রন্ট, বিপ্লবী ছাত্রমৈত্রীর নেতা, সাধারণ শিক্ষার্থীসহ মোট ৩৪ জন ছাত্রনেতাকে অভিযুক্ত করা হয়। তবে তারা সবাই খালাস পেলেন।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়