• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

১৫ আগস্ট ও ২১ আগস্ট একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা: সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ আগস্ট ২০১৯, ২১:০২
১৫ আগস্ট ও ২১ আগস্ট একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা সেতুমন্ত্রী
ফাইল ছবি

১৫ আগস্ট ও ২১ আগস্ট এ দুটি হত্যাকাণ্ড একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। ১৫ আগস্টের প্রধান লক্ষ্য ছিলেন বঙ্গবন্ধু আর ২১ আগস্টের ছিলেন শেখ হাসিনা। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার জাতীয় শোক দিবস উপলক্ষে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ৭১-এর পরাজয়ের প্রতিশোধ নিতে ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করেছিল স্বাধীনতাবিরোধীরা। এর ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়।

সেতুমন্ত্রী বলেন, হরকাতুল জিহাদের মুফতি হান্নান জবানবন্দিতে বলেছে, তারেক রহমানের নির্দেশে তারা এ হামলা করেছে। এ ঘটনার মাস্টারমাইন্ড তারেক রহমান- একথা অস্বীকার করার উপায় নেই।

তিনি বলেন, যদি এ ঘটনায় বিএনপি জড়িত না থাকে, তাহলে এফবিআই’কে তদন্ত করতে বাধা দিল কেন? স্কটল্যান্ড ইয়ার্ডকে তদন্ত করতে আসতে বাধা দিল কেন? জজ মিয়া নাটক সাজিয়েছিল কেন? ২২ আগস্ট সকালের আগে কেন সব আলামত নষ্ট করে দেয়া হলো?

তিনি বলেন, বঙ্গবন্ধুর সঙ্গে সেনাপতি জিয়াউর রহমান বিশ্বাসঘাতকতা করেছেন। বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জিয়াউর রহমান যদি জড়িত না-ই থাকবেন, তাহলে খুনিদের বিদেশে নিরাপদে যেতে দিলেন কেন? তাদের দূতাবাসে চাকরি দিলেন কেন? পুরস্কৃত করলেন কেন?

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস’
‘দেশকে ভালোবাসতে হলে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে’ 
‘বিজয় অর্জন না করা পর্যন্ত লড়াই চালিয়ে যেতে বলেছিলেন বঙ্গবন্ধু’
রেড ক্রিসেন্ট’র স্বাধীনতা দিবস উদযাপন
X
Fresh