logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

বিএনপি- জামায়াতের মদদ ছাড়া ২১ আগস্টের হামলা সম্ভব নয়: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২১ আগস্ট ২০১৯, ১৯:১০ | আপডেট : ২২ আগস্ট ২০১৯, ১০:২০
সরকারের মদদ ছাড়া ২১ আগস্টের হামলা সম্ভব নয় প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বিএনপি জামায়াত জোট সরকারের মদদ ছাড়া ২১ আগস্টের গ্রেনেড হামলা সম্ভব নয়। বারবার মৃত্যুর সামনাসামনি হয়েছি। নেতা কর্মীরা তাদের জীবন দিয়ে আমাকে রক্ষা করেছেন। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশে (কেআইবি) ২১ আগস্টের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সেদিন আমরা একটি র‌্যালি করতে গিয়েছিলাম। সিলেটে ব্রিটিশ হাইকমিশনারের উপর গ্রেনেড হামলা, গোপালগঞ্জে ছাত্রলীগের নেতাকে গুলি করে হত্যা, অগণিত নেতা-কর্মীর উপর হামলা হয়। এসব সন্ত্রাসী হামলার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আমরা শান্তির মিছিল করতে চেয়েছিলাম। যে জায়গায় আমরা মিছিলটা করতে চেয়েছিলাম সে জায়গায় আমাদের অনুমতি দেয়নি। পরে মাইকিং করে আমারা আওয়ামী লীগ অফিসের সামনেই ব্যবস্থা নেই।

---------------------------------------------------
আরো পড়ুন: ২১ আগস্ট: সারাদেশে নিহতদের স্মরণে প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ
---------------------------------------------------

তিন বলেন, আমাদের ভলান্টিয়ার এবং নেতা-কর্মীদের সেদিন কাউকে পাশের ছাদে উঠতে দেয়নি।  যখন আমি সেখানে গেলাম, বক্তব্য দিয়ে শেষ করলাম তখনই গ্রেনেড হামলা শুরু হয়ে গেলো। সাথে সাথে অমার সঙ্গে যারা ছিলো তারা আমাকে টেনে বসিয়ে দিলো। তারপর একটার পর একটা গ্রেনেড বিস্ফোরিত হচ্ছে।

তখন গ্রেনেডের স্প্লিন্টার এসে হানিফ ভাইয়ের গাঁয়ে লাগছে আর তার রক্ত আমার উপর গড়িয়ে পড়ছে। তারপর আবার একটার পর একটা গ্রেনেড মারতেই থাকে। এই ধরনের একটা পরিস্থতি কীভাবে ঘটতে পারে? তখন যারা সরকার ছিলো, জামায়াত আর বিএনপি জোটের মদদ ছাড়া এই হামলা হতে পারে না।

প্রধানমন্ত্রী বলেন, সবার ধারণা ছিলো আমি মারা গেছি। এ ঘটনার পর যখন আমি নেমে গাড়িতে উঠতে যাবো তখন আবার আমাকে লক্ষ্য করে গুলি করা হলো। তখন কোনরকমে আমি প্রাণে বেঁচে যায়।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়