• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

জাতীয় শোক দিবস নিয়ে 'বাজে মন্তব্য' করেছিলেন ভিপি নুর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ আগস্ট ২০১৯, ১৮:০৪

পটুয়াখালীর গলাচিপায় ডাকসু’র ভিপি নুরুল হক নুর ছাত্রদল-ছাত্রশিবির নেতাদের সঙ্গে মোটরসাইকেল বহরে গিয়েছিলেন। পথসভায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস সম্পর্কে বাজে মন্তব্যও করেছিলেন। এর পরিপ্রেক্ষিতে তার বহরের ওপর হামলার ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার দুপুরের দিকে গলাচিপার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বাজার এলাকায় ভিপি নুরের ওপর হামলার ঘটনা ঘটে। এতে ভিপি নূরুল হক নূরসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন।

উলানিয়া বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন, নুরুল হক নুর তাঁর নিজ বাড়ি চর বিশ্বাস থেকে বুধবার সকালে একটি নৌযানে নদী পারাপার হয়ে গলাচিপার বদনাতলী আসেন। সেখান থেকে ৩০-৩৫টি মোটরসাইকেল বহর নিয়ে পার্শ্ববর্তী উপজেলা দশমিনায় যাচ্ছিলেন। পথিমধ্যে রতনদী তালতলী ইউনিয়নের কাটাখালী বাজারে পৌঁছে সেখানে অনির্ধারিত এক পথসভায় বক্তৃতাও রাখেন। এ সময় তিনি জাতীয় শোক দিবস নিয়ে বিরূপ মন্তব্য করেন বলে স্থানীয় অভিযোগ করেন। ঢাকার সরকারি কবি নজরুল কলেজ ছাত্রদল নেতা সাইদুর মাতব্বর, সোহরাওয়ার্দী কলেজের ছাত্রদল নেতা শুভ, গলাচিপা উপজেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি তালহাদিল আমীন, মিলন আহমেদ তার গাড়ি বহরে ছিলেন বলে জানা গেছে।

গলাচিপা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শাহিন শাহ আরটিভি অনলাইনকে জানান, ১৫ আগস্ট কাঙ্গালীভোজ খাওয়ানোর জন্য ভারত থেকে গরু আনা হচ্ছে দাবি করে ওই পথসভায় জাতীয় শোক দিবস সম্পর্কে বিরূপ মন্তব্য করেন নুর। এ সময় স্থানীয় জনতা তাকে ধাওয়া করলে তারা বহর নিয়ে দ্রুত ওই এলাকা থেকে সটকে পড়েন। কোনো হামলার ঘটনা ঘটেনি।