• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

১৬ হাজার টন কুরবানির বর্জ্য অপসারণ: মেয়র খোকন (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ আগস্ট ২০১৯, ১৮:৩৬

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এর মেয়র সাঈদ খোকন বলেছেন, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার টন কুরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে। এর মাধ্যমে নগরী প্রায় শতভাগ বর্জ্যমুক্ত হয়েছে।

মঙ্গলবার বিকেলে নগর ভবন প্রাঙ্গণে কুরবানির বর্জ্য অপসারণ নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, ঈদুল আজহার প্রথম দিন অর্থাৎ সোমবার বিকেল ৩টা থেকে আজ (মঙ্গলবার) বিকেল ৩টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৭টি পশুরহাটের বর্জ্যসহ প্রায় ১৬ হাজার মেট্রিকটন কুরবানিকৃত পশুর বর্জ্য অপসারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, পুরান ঢাকাবাসী ঈদুল আজহার দ্বিতীয় ও তৃতীয় দিনেও পশু কুরবানি দিয়ে থাকেন। তাই এ দুদিনে আরও পাঁচহাজার টন বর্জ্য উৎপন্ন হবে বলে ধারণা করা হচ্ছে; যা ডিএসসিসি দ্রুততম সময়ের মধ্যে অপসারণ করবে।

মেয়র জানান, ডিএসসিসি এলাকায় বর্জ্য অপসারণে ৯ হাজার ৫০০ জন পরিচ্ছন্নতাকর্মী, ১৫২টি খোলা ট্রাক, ৮২টি কন্টেইনার বক্স, ৬৯টি কন্টেইনার ক্যারিয়ার, ৮০টি ডাম্পিং ট্রাক, ২৯টি পানির গাড়ি, ২৩টি পে লোডার, ১২টি টায়ার ডোজারসহ নানা ধরনের যান ও যন্ত্রপাতি ব্যবহার করা হয়।

এছাড়া নাগরিকদের জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে বিনামূল্যে বর্জ্যব্যাগ সরবরাহ করা হয়।

রাজধানীর কিছু কিছু জায়গায় এখনও বর্জ্য রয়ে গেছে- এ বিষয়ে জানতে চাইলে মেয়র বলেন, মেরাদিয়া বাজার, কমলাপুর স্টেডিয়ামসংলগ্ন বিশ্ব রোডের খালি জায়গা ও শনিরআখড়া হাটের বর্জ্য ইজারাদারদের অসহযোগিতার কারণে এখনও পরিষ্কার করা যায়নি। তারা বাঁশ-খুঁটি সরিয়ে নেয়নি। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি, তাদের জামানত বাজেয়াপ্ত করব।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টার মধ্যে ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ
কালিয়ায় স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তার অপসারণ দাবিতে মানববন্ধন
মহাসড়কে হাটবাজার অপসারণ ও অবৈধ যান চলাচল বন্ধের নির্দেশ
নির্বাচনী পোস্টার-ব্যানার অপসারণ করছে ডিএনসিসি
X
Fresh