• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চামড়া সিন্ডিকেটের হোতা সরকারি দলের এক বড় নেতা: রিজভী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ আগস্ট ২০১৯, ১৪:১১

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, আন্তর্জাতিক বাজারে দাম কমার অজুহাতে আওয়ামী লীগের সিন্ডিকেট চামড়ার দাম নিয়ে কারসাজি করছে। এই চক্রের স্বার্থ রক্ষা করছে নিশুতি সরকার। এদের হোতা সরকারি দলের এক বড় নেতা।

আজ সোমবার (১৩ আগস্ট) দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, চামড়ার বর্গফুট প্রতি হাস্যকর দাম বেধে দিয়ে বাণিজ্য মন্ত্রণালয় তাদের সহায়তা করছে। দাম কমের কারণে চামড়া ব্যাপকভাবে পাচার হচ্ছে পার্শ্ববর্তী দেশে। এতিমের হক মারার এই কাণ্ডকারখানা যারা সিন্ডিকেট করেন চালাচ্ছে, বছরের পর বছর ধরে তারাও নিজেদের ধার্মিক বলে প্রচার করে।

রিজভী বলেন, বিএনপি সরকারের সময়ে যে চামড়া কয়েক হাজার টাকায় বিক্রি হতো এখন তা দুই-তিনশ’ টাকায় বিক্রি হচ্ছে। সব জিনিসের দাম বাড়লেও দফায় দফায় কমতে কমতে দশ ভাগের এক ভাগে নেমেছে কাঁচা চামড়ার দাম।

তিনি বলেন, পাট শিল্প যেভাবে ধ্বংস করা হয়েছে, ঠিক সেই পথেই ধ্বংস করা হচ্ছে বাংলাদেশের ট্যানারি শিল্প। আর কতো টাকা সুইস ব্যাংকে পাঠানো সম্পন্ন হলে বাংলাদেশের জনগণ মুক্তি পাবে?

সরকারের দায়িত্বহীনতার কারণে দেশের মানুষের ঈদ কেটেছে নিরানন্দে- এমনটি জানিয়ে তিনি বলেন, গতকাল ছিল কুরবানির ঈদ। রাতের অন্ধকারে একদিকে ঈদযাত্রায় সীমাহীন পথের দুর্ভোগ, দেশে ডেঙ্গু মহামারি এবং দেশের বৃহৎ অঞ্চলজুড়ে ত্রাণবঞ্চিত বন্যার্ত মানুষের হাহাকার। অন্যদিকে গ্রামীণ জনপদে সরকারি দলের ক্যাডারদের অত্যাচার সব আনন্দ ম্লান করে দিয়েছে। সড়ক এবং রেল যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়ার কারণে মানুষকে পথে-ঘাটে ঈদ করতে হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, যতদিন আপনি সড়ক ও যোগাযোগ মন্ত্রী আছেন প্রতিটি ঈদে বাড়ি ফেরা মানুষের নাকের পানি চোখের পানি এক করে ছাড়ছেন।

খালেদা জিয়ার কারাবন্দিত্বের আজ ৫৫২তম কালিমালিপ্ত দিবস উল্লেখ করে রিজভী বলেন, ‘গতকাল ঈদের দিন তার পরিবারের সদস্যরা সাক্ষাতের সুযোগ পেয়েছিলেন। তিনি এখন গুরুতর অসুস্থ। তার জীবন এখন সংকটময় অবস্থায় উপনীত হয়েছে।

আরও পড়ুন

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh