• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু মোকাবিলায় জরুরি অবস্থা ঘোষণার দাবি ফখরুলের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ আগস্ট ২০১৯, ০৯:০২
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।। ফাইল ছবি

ডেঙ্গু নিয়ে সরকারকে রাজনীতি না করে এই পরিস্থিতি মোকাবিলায় জরুরি অবস্থা ঘোষণার দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২ আগস্ট) বিকেলে ধানমণ্ডির ল্যাবএইড হাসপাতালে ডেঙ্গু রোগীকে দেখতে গিয়ে তিনি এ দাবি জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি এখানে কয়েকজন ডেঙ্গু রোগীকে দেখলাম। বিশেষজ্ঞদের কাছে শুনেছি, এটা কনটিনিউ করবে। এই কারণে একটা জরুরি অবস্থা ঘোষণা করে সম্মিলিতভাবে ডেঙ্গু মোকাবিলা করা দরকার।

মশার ওষুধ বিদেশ থেকে জরুরিভিত্তিতে আনার বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ কিন্তু এখন সরকার চালায় না। প্রশাসন কিংবা বিমান মন্ত্রণালয় বাংলাদেশ চালাচ্ছে না। বিচার বিভাগ এখন বাংলাদেশ চালাচ্ছে। আদালতের হুকুম হয় তারপরে কথা-বার্তা হয়, নড়াচড়া করে।

তিনি বলেন, প্রত্যেক পরিবার এখন দুচিন্তাগ্রস্ত। অনেকেই বেশ সংকটাপন্ন অবস্থায় আছে। সরকারের উচিত হবে কালবিলম্ব না করে সংশ্লিষ্ট সবার কাছ থেকে এবং আমাদের যারা চিকিৎসক আছেন তাদের সবার কাছ থেকে পরামর্শ নিয়ে কাজ করা।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক একেএম আজিজুল হক, ড্যাবের অধ্যাপক হারুন আল রশিদ, অধ্যাপক আবদুস সালাম, ডা. আবদুস সেলিম, ডা. জহিরুল ইসলাম সাকিল, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খানসহ আরও অনেকে।

আরও পড়ুন

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ যে আশা নিয়ে স্বাধীনতাযুদ্ধ করেছিল, তা আজও পূরণ হয়নি’
দেশে ফিরছেন বিএনপি মহাসচিব
‘ভিত্তিহীন মামলা দিয়ে বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে’
আওয়ামী লীগ ঐতিহ্যগতভাবেই গণতন্ত্রবিরোধী শক্তি : ফখরুল
X
Fresh