• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জলাশয় রক্ষা করে অবকাঠামো নির্মাণ করতে হবে: প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুলাই ২০১৯, ১২:৫২

জলাশয় রক্ষা করে অবকাঠামো নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর ইস্কাটন গার্ডেনে গণপূর্ত, গৃহায়ণ ও রাজউকের ৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে সোমবার তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আপনারা যারা দায়িত্ব আছে তারা জলাশয় রক্ষা করে অবকাঠামো নির্মাণের বিষয়টি মাথায় রাখবেন। কোনোভাবেই যেন অবকাঠামোর কারণে জলাশয় ভরাট বা বিপন্ন না হয়।

এসময় উন্নয়ন কাজগুলো যথাযথভাবে পালন করতে সরকারি কর্মকর্তাদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নগরায়ণ পরিকল্পনায় জলাশয়গুলোকে রক্ষার পাশাপাশি পানি নিষ্কাশনের ব্যবস্থা নিতে তাগিদ দেন সরকার প্রধান।

রাজধানীতে মন্ত্রীসহ সরকারি কর্মকর্তাদের আবাসন সুবিধা বাড়াতে ছয়টি ও হাতিরঝিল বেগুনবাড়ি ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন প্রকল্পে প্রায় ২ হাজার ২০০টি ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে। আজ এসব সমাপ্ত কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে সুষ্ঠু পরিকল্পনা নিয়ে উন্নয়ন কাজ করার তাগিদ দিয়ে তা যথাযথভাবে পালন করতে সরকারি কর্মকর্তাদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিম্নআয়ের মানুষসহ সকলের জন্য আবাসন নিশ্চিত করার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। সেই সাথে গ্যাস, পানি, বিদ্যুতের অপচয় রোধে সচেতন থাকারও আহ্বান জানান।

ভবন নির্মাণে ইমারত নীতিমালা মেনে চলার পরামর্শ দিয়ে দেশের জলবায়ুর সাথে মিল রেখে ভবনে অগ্নিনির্বাপক ব্যবস্থা নিশ্চিত করতে তাগিদ দেন সরকার প্রধান।

রাজধানীনসহ সারাদেশের জলাধারগুলো রক্ষা করতেও আহ্বান জানিয়ে সরকারি ভবন ব্যবহারে সচেতন থাকার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

প্রতিটি মানুষ যেন ভালোভাবে বাঁচতে পারে সেজন্য মৌলিক চাহিদা পূরণে বর্তমান সরকার কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী। পরে নবনির্মিত ভবন ঘুরে দেখেন ও বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণের ২২১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হবে নতুন ভবন : তাপস
৮ মিনিট পরপর চলবে মেট্রোরেল
রাখাইনের রাজধানীতে কারফিউ জারি
X
Fresh