• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় সংসদের সামনে এরশাদের দ্বিতীয় জানাজা (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ জুলাই ২০১৯, ১২:১৭

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় আজ সোমবার সকালে জাতীয় সংসদের টানেলে। সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা টানেলের ভেতরে করা হয়। জানাজায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল (রোববার) ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদে বাদ জোহর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সে জানাজায় জাতীয় পার্টির নেতৃবৃন্দ ছাড়াও পরিবার, আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন। জানাজা শেষে তার মরদেহ রাতে সিএমএইচের হিমঘরে রাখা হয়।

দ্বিতীয় নামাজে জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় কাকরাইলস্থ জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে দলীয় নেতাকর্মীদের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে তিন ঘণ্টা। এরপর বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে হবে তৃতীয় জানাজা। রাতে আবার তার মরদেহ সিএমএইচের হিমঘরে রাখা হবে।

আগামীকাল মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টায় তার মরদেহ হেলিকপ্টারে করে রংপুরে নেয়া হবে। রংপুর জেলা স্কুল মাঠে বাদ জোহর চতুর্থ জানাজা হবে। সেখানে জানাজা শেষে ঢাকায় এনে সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে। বুধবার বাদ আছর কুলখানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রাজধানীর সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সকাল পৌনে আটটার দিকে তিনি মারা যান। গত ২৬ জুন থেকে তিনি রাজধানীর ক্যান্টনমেন্টের সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। গত প্রায় আট মাস ধরে টানা অসুস্থ ছিলেন এরশাদ।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সংসদ অধিবেশন বসবে ২ মে
সংসদ ভবনে ঈদ জামাত অনুষ্ঠিত
পছন্দের এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী
যে কারণে নির্বাচনে জাতীয় পার্টির ভরাডুবি, জানালেন রওশন
X
Fresh