logo
  • ঢাকা রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

এরশাদের সম্পত্তি কারা পেলেন?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ জুলাই ২০১৯, ১৬:১০ | আপডেট : ১৪ জুলাই ২০১৯, ১৭:১৭
হুসেইন মুহম্মদ এরশাদ
 

bestelectronics
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সম্পত্তির পরিমাণ সম্পর্কে স্পষ্ট কোনো তথ্য নেই কারও কাছেই। তবে তাঁর সম্পদের একটি অংশ ট্রাস্টে দান করেছেন। অন্য অংশ পরিবারের সদস্যদের মধ্যে বণ্টন করে দিয়ে গেছেন। পরিবার ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

ঘনিষ্ঠদের দাবি অনুযায়ী, ট্রাস্টের বাইরে যেসব সম্পত্তি আছে, সেসব এরশাদ তার পালিত পুত্র রাহগির আল মাহি এরশাদ, বিদিশার পুত্র এরিক এরশাদ, পালিত পুত্র আলম ও পালিতকন্যা আজরা জেবিন, পুরাতন ঢাকার রিপা কর্মকার এবং নারায়ণগঞ্জের অনন্যা হুসেইন মৌসুমির মধ্যে সম্পত্তি ভাগ করে দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, নিজ বাসভবন ‘প্রেসিডেন্ট পার্ক’ সাবেক স্ত্রী বিদিশার ছেলে এরিক এরশাদকে দিয়েছেন। গুলশানের বাড়িটি দিয়েছেন স্ত্রী রওশন এরশাদকে। রংপুরের সম্পত্তি জিএম কাদের ও ভাতিজা আতিক শাহরিয়ারকে দিয়েছেন।

এছাড়া রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির প্রধান কার্যালয় ও রংপুরের জাতীয় পার্টি অফিসটি দলকে দান করেছেন।

জাতীয় পার্টির এক শীর্ষ নেতা জানা, পাঁচ সদস্যের একটি ট্রাস্টি বোর্ড গঠন করে এরশাদ তার সম্পত্তির একটা লিখে দিয়েছেন। এই ট্রাস্টি বোর্ডে তার ছোট ছেলে এরিক,  একান্ত সচিব অবসরপ্রাপ্ত মেজর খালেদ আক্তার, চাচাতো ভাই মুকুল ও তার ব্যক্তিগত কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আছেন। তবে পরিবারের অন্য কোনো সদস্যকে রাখেননি।

এসজে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়