• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

এরশাদের প্রথম জানাজা অনুষ্ঠিত (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ জুলাই ২০১৯, ১৪:৪৩

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা আজ রোববার অনুষ্ঠিত হয় বাদ জোহর ঢাকা ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদে। জানাজায় জাতীয় পার্টির নেতৃবৃন্দ ছাড়াও পরিবার, আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন। জানাজা শেষে তার মরদেহ সিএমএইচের হিমঘরে রাখা হয়।

আগামীকাল ১৫ জুলাই সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় নামাজে জানাজা হবে। বেলা সাড়ে ১১টায় জাতীয় পার্টির কাকরাইল কার্যালয়ে নেয়া হবে। বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে হবে তৃতীয় জানাজা। এরপর রাতে মরদেহ সিএমএইচের হিমঘরে রাখা হবে। ১৬ জুলাই সকাল ১০টায় হেলিকপ্টার যোগে রংপুরে নেয়া হবে। রংপুর জেলা স্কুল মাঠে বাদ জোহর চতুর্থ জানাজা হবে। সেখানে চতুর্থ জানাজা শেষে ঢাকায় এনে সামরিক কবরস্থানে দাফন করা হবে। বুধবার বাদ আছর কুলখানি হবে।

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, রাজধানীর সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার সকাল পৌনে আটটার দিকে এরশাদ মারা যান। গত ২৬ জুন থেকে তিনি রাজধানীর ক্যান্টনমেন্টের সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। গত প্রায় আট মাস ধরে টানা অসুস্থ ছিলেন এরশাদ। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অসুস্থ হওয়ায় নির্বাচনী প্রচারণায়ও তিনি অংশ নিতে পারেননি।