• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

শপথ নিলেন মন্ত্রী ইমরান আহমদ ও প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জুলাই ২০১৯, ২৩:১৯
ইমরান আহমদ

শপথ নিলেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের মন্ত্রিসভায় নতুন দুই সদস্য। বর্তমান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমদ পূর্ণমন্ত্রী হিসেবে এবং আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়ান। শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রথমে শপথবাক্য পাঠ করেন মন্ত্রী ইমরান আহমেদ। পরে তিনি শপথ বইয়ে সই করেন। এরপর শপথ নেন প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা।

গতকাল শুক্রবার এই দুই মন্ত্রীকে নিয়োগ দিয়ে আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

তবে কাকে কোন মন্ত্রণালয় দেয়া হবে সেটা প্রজ্ঞাপনে কিছু বলা না হলেও জানা গেছে, দায়িত্বে থাকা বর্তমান মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ আর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হতে পারেন ফজিলাতুন নেসা ইন্দিরা। স্বাধীনতা পরবর্তী সময়ে ইডেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইন্দিরা টানা তৃতীয়বারের মতো সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সরকার গঠনের ছয় মাস পর সম্প্রসারিত হচ্ছে মন্ত্রিসভা।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ৭ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। ৪৬ সদস্যের ওই মন্ত্রিসভায় ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে রাখা হয় ছয় মন্ত্রণালয়। গত ১৯ মে মন্ত্রিসভা পুনর্বিন্যাস করা হয়। ৬ মাস পর আবার মন্ত্রিসভা পুনর্বিন্যাস করা হলো।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh